Manish Sisodia

আবগারি মামলায় মণীশ সিসৌদিয়াকে সাত দিনের ইডি হেফাজতের নির্দেশ দিল আদালত

আদালতে ইডি সিসৌদিয়াকে হেফাজতে নেওয়ার আবেদন জানায়। তাদের দাবি, আবগারি দুর্নীতির অর্থ কার কাছে গিয়েছে এবং তা কোথা থেকে কোথায় গিয়েছে সেই গতিপথ জানার জন্য সিসৌদিয়াকে জেরা করা প্রয়োজন।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১০ মার্চ ২০২৩ ২৩:১৭
Share:

সাত দিনের ইডি হেফাজতে মণীশ সিসৌদিয়া। — ফাইল ছবি।

দিল্লি আবগারি দুর্নীতি মামলায় দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়াকে ৭ দিনের ‘এনফোর্সমেন্ট ডিরেক্টরেট’ (ইডি) হেফাজতের রাখার নির্দেশ দিল আদালত। আবগারি মামলায় সিবিআই গ্রেফতার করেছিল সিসৌদিয়াকে। বৃহস্পতিবার সেই সিসৌদিয়াকেই তিহাড় জেলে গিয়ে গ্রেফতার করে ইডিও। ঘটনাচক্রে, শুক্রবারই সিবিআই হেফাজতের মেয়াদ শেষে আদালতে হাজির করানোর কথা ছিল সিসৌদিয়াকে।

Advertisement

দিল্লির আবগারি দুর্নীতি মামলায় সিসৌদিয়াকে ৭ দিনের ইডি হেফাজতে পাঠিয়েছে আদালত। এ দিকে শুক্রবারই তাঁর জেল হেফাজতের মেয়াদ শেষ হয়েছে। সিবিআইয়ের তরফ থেকে তাঁকে শুক্রবারই আদালতে হাজির করানোর কথা ছিল। কিন্তু ইডি তাঁকে গ্রেফতার করে বৃহস্পতিবার। জানা গিয়েছে, সিবিআইয়ের গ্রেফতারির বিরুদ্ধে সিসৌদিয়ার জামানতের আর্জির শুনানি হবে আগামী ২১ মার্চ।

শুক্রবার আদালতে ইডি সিসৌদিয়াকে হেফাজতে নেওয়ার আবেদন জানায়। তাদের দাবি, আবগারি দুর্নীতির অর্থ কার কাছে গিয়েছে এবং তা কোথা থেকে কোথায় গিয়েছে সেই গতিপথ জানার জন্য সিসৌদিয়াকে জেরা করা প্রয়োজন। পাশাপাশি, এই দুর্নীতিতে অভিযুক্ত একাধিক আধিকারিকের মুখোমুখি সিসৌদিয়াকে বসিয়েও জেরা করা প্রয়োজন বলে মনে করছে ইডি। তদন্তকারী সংস্থাটির দাবি, ২৯২ কোটি টাকার দুর্নীতি হয়েছে আবগারি মামলায়।

Advertisement

সিসৌদিয়া প্রসঙ্গে বিজেপিকে বিঁধেছে আপ। সাংসদ সঞ্জয় সিংহের প্রশ্ন, বিজেপির যে সমস্ত নেতার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ রয়েছে তাঁদের নিয়ে কি কিছু পরিকল্পনা রয়েছে মোদীর? তিনি বলেন, ‘‘বিজেপি দলে নিয়েছে, এমনকি কয়েকটি ক্ষেত্রে পুরষ্কৃতও করেছে হিমন্ত বিশ্বশর্মা, শুভেন্দু অধিকারীদের। অথচ তাঁরা যে দুর্নীতিতে জড়িত তা নিয়ে কারও সন্দেহ থাকতে পারে না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন