National News

দন্তেওয়াড়ায় মাও হানা, আইইডি বিস্ফোরণে হত ১ সিআরপি জওয়ান, জখম ৫

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সোমবার বিকেল সাড়ে চারটে নাগাদ দন্তেওয়াড়া জেলার অরণপুর এলাকায় এই হামলা হয়।

Advertisement

সংবাদ সংস্থা

দন্তেওয়াড়া শেষ আপডেট: ১৮ মার্চ ২০১৯ ১৯:৫৮
Share:

জখম সিআরপএফ জওয়ান। নিজস্ব চিত্র।

ছত্তীসগঢ়ের দন্তেওয়াড়ায় ফের মাওবাদী হামলা। আইইডি বিস্ফোরণে নিহত হলেন এক সিআরপি জওয়ান। আহত আরও অন্তত পাঁচ জন জওয়ান। তাঁদের চিকিৎসার জন্য হেলিকপ্টারে করে রাইপুরের হাসপাতালে আনা হয়েছে বলে সিআরপি সূত্রে খবর। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, আহতদের মধ্যে দু’জনের অবস্থা সঙ্কটকজনক। বিস্ফোরণের পর বেশ কিছুক্ষণ দু’পক্ষের মধ্যে গুলি বিনিময় চলে বলে সিআরপি সূত্রে খবর।

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সোমবার বিকেল সাড়ে চারটে নাগাদ দন্তেওয়াড়া জেলার অরণপুর এলাকায় এই হামলা হয়। রাস্তায় টহল দেওয়ার সময় আচমকাই বিস্ফোরণ ঘটে। তাতে আহত হন ৬ জওয়ান। বিস্ফোরণের পরই জওয়ানদের লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে মাওবাদীরা। পাল্টা গুলি চালায় সিআরপিএফ জওয়ানরাও। আহতদের হাসপাতালে নিয়ে গেলে তাঁদের মধ্যে এক জওয়ানের মৃত্যু হয়।

ছত্তীসগঢ় প্রশাসনের একটি সূত্রে জানা গিয়েছে, অরণপুর এলাকায় রাস্তা তৈরির কাজ চলছিল। ওই রাস্তাতেই শ্রমিক-মজুর এবং স্থানীয় বাসিন্দাদের নিরাপত্তার জন্য টহল দিচ্ছিলেন সিআরপিএফ-এর ২৩১ ব্যাটেলিয়ন এবং পুলিশের যৌথ বাহিনী। সেই সময়ই আইইডি বিস্ফোরণ ঘটে।

Advertisement

আরও পড়ুন: চৌকিদার রাখেন বিত্তশালীরা, গরিব মানুষের সে সাধ্য নেই, এ বার মোদীকে কটাক্ষ প্রিয়ঙ্কার

আরও পড়ুন: অভিযোগে এগিয়ে পশ্চিমবঙ্গ, ভোটের কাজে ৬০০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন