CPI Maoist

বিজাপুরে পঞ্চায়েত প্রধানকে ডেকে হত্যা করল মাওবাদীরা, এ বছরে চতুর্থ বিজেপি নেতা খুন

 ছত্তীসগঢ়ের বিজাপুরে বিজেপির পঞ্চায়েত প্রধানকে বাড়ি থেকে ডেকে নিয়ে গিয়ে কুপিয়ে খুন করার অভিযোগ উঠল মাওবাদীদের বিরুদ্ধে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

বিজাপুর শেষ আপডেট: ২২ জুন ২০২৩ ১২:১০
Share:

প্রতিনিধিত্বমূলক ছবি।

ছত্তীসগঢ়ের বিজাপুরে বিজেপির পঞ্চায়েত প্রধানকে বাড়ি থেকে ডেকে নিয়ে গিয়ে কুপিয়ে খুন করার অভিযোগ উঠল মাওবাদীদের বিরুদ্ধে। বুধবার কাকা অর্জুন নামে বছর বাহান্নর ওই নেতার রক্তাক্ত দেহ উদ্ধার হয়েছে। পুলিশের দাবি, খুনের দায় স্বীকার করে পোস্টারও দিয়েছে মাওবাদীরা। সেই পোস্টার পাওয়া গিয়েছে অর্জুনের দেহের পাশে। এই নিয়ে ছত্তীসগঢ়ে চতুর্থ বিজেপি নেতা খুন হলেন।

Advertisement

নিহত অর্জুন বিজাপুরের ইলমিড়ি কাসারামপাড়া গ্রামের বাসিন্দা। পুলিশ সূত্রে জানা গিয়েছে, বুধবার বিকেল সাড়ে ৪টে নাগাদ কঙ্গুপল্লি-ইলমিড়ি রোড থেকে উদ্ধার হয় অর্জুনের ক্ষতবিক্ষত দেহ। তাঁর পরিবার সূত্রে জানা গিয়েছে, তাঁকে ডেকে পাঠিয়েছিল কয়েক জন। এর পর স্ত্রীকে নিয়ে বাইকে চড়ে সকাল ১০টা নাগাদ তিনি রওনা দেন জঙ্গলের দিকে। জঙ্গলের কাছে পৌঁছলে স্ত্রীকে আটকে রাখে কয়েক জন। অর্জুনকে নিয়ে যাওয়া হয় জঙ্গলে। তাঁর স্ত্রী অনেক ক্ষণ অপেক্ষা করলেও ফিরে আসেননি অর্জুন। এর পর পাওয়া যায় তাঁর দেহ।

এই ঘটনায় মাওবাদীদের লোকাল কমিটির বিরুদ্ধে খুনের অভিযোগ দায়ের করেছে পুলিশ। ২০১৪ সাল থেকে বিজেপির সঙ্গে যুক্ত ছিলেন অর্জুন। এর আগে চলতি বছরের গত ৫ ফেব্রুয়ারি এবং ১১ ফেব্রুয়ারি তিন বিজেপি নেতাকে খুন করা হয়েছিল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন