National News

পুলওয়ামায় যৌথ অভিযান, সংঘর্ষে খতম মাসুদ আজহারের ভাইপো তালহা

পুলিশের এক শীর্ষ কর্তা জানিয়েছেন, গোপন সূত্রে খবর পেয়ে পুলওয়ামার কান্দি আগলার গ্রামে তল্লাশি শুরু করা হয়।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০১৭ ১৩:০৫
Share:

ছবি: সংগৃহীত।

যৌথ বাহিনীর সঙ্গে সংঘর্ষে খতম জইশ প্রধান মাসুদ আজহারের ভাইপো-সহ তিন জঙ্গি। সংঘর্ষে নিহত হয়েছেন এক সেনা জওয়ানও। আহত এক গ্রামবাসী।

Advertisement

পুলিশ সূত্রে খবর, সোমবার গভীর রাতে জম্মু-কাশ্মীরের পুলওয়ামা জেলায় অভিযান চালায় ভারতীয় সেনার ৪৪ রাইফেলস, স্পেশাল অপারেশন গ্রুপ (এসওজি), জম্মু-কাশ্মীর পুলিশ এবং সিআরপিএফের যৌথ বাহিনী। পুলিশের এক শীর্ষ কর্তা জানিয়েছেন, গোপন সূত্রে খবর পেয়ে পুলওয়ামার কান্দি আগলার গ্রামে তল্লাশি শুরু করা হয়। এর পর ওই জঙ্গিদের আস্তানা ঘিরে ফেলা হয়। যৌথবাহিনীকে লক্ষ্য করে জঙ্গিরা গুলি চালায়। শুরু হয় গুলির লড়াই। সেই সংঘর্ষে নিহত হয় জইশ-ই-মহম্মদ প্রধান মাসুদ আজহারের ভাইপো আবু তালহা।

আরও পড়ুন

Advertisement

আপনি ‘নক্ষত্র’, আপনি ‘আমার ক্যাপ্টেন’: পিঠ চাপড়াচাপড়ি বিজেপিতে

ক্ষমতায় এলেই জিএসটি বদল, ঘোষণা রাহুলের

আবু তালহার আরও দুই সঙ্গী মেহমুদ ভাই ও ওয়াসিম আহমেদ গনাইও গুলির লড়াইয়ে নিহত হয় বলে জানিয়েছে পুলিশ। সংঘর্ষে জখম হয়েছেন শওকত আহমেদ নামে স্থানীয় এক গ্রামবাসী। পুলিশ জানিয়েছে, ওই সংঘর্ষে ৪৪ রাষ্ট্রীয় রাইফেলস-এর এক জওয়ানও শহিদ হয়েছেন। নায়েক ব্রহ্মপাল সিংহ নামের ওই জওয়ান উত্তরপ্রদেশের বুলন্দশহরের বাসিন্দা ছিলেন। জঙ্গিদের আস্তানা থেকে এ কে-৪৭ এবং এম১৬ রাইফেল, একটি পিস্তল-সহ প্রচুর গোলাবারুদও উদ্ধার করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন