Uttar Pradesh

Uttar Pradesh: জল বাড়তেই যোগীরাজ্যে গঙ্গার তীরে মাটির তলা থেকে বেরিয়ে আসছে একের পর এক দেহ

গত কয়েক দিন ধরেই এ রকম বেশ কিছু দেহ উদ্ধার করে সৎকারের ব্যবস্থা করতে দেখা যাচ্ছে বলে স্থানীয় বাসিন্দারা দাবি করেছেন।

Advertisement

সংবাদ সংস্থা

লখনউ শেষ আপডেট: ২৪ জুন ২০২১ ২১:৩৫
Share:

দেহ উদ্ধারের এই ছবিই ধরা পড়েছে উত্তরপ্রদেশে।

বৃষ্টিতে গঙ্গার জল বাড়তেই নদীতীরের গণকবর থেকে বেরিয়ে এল একের পর এক দেহ। উত্তরপ্রদেশের প্রয়াগরাজের ঘটনা। সন্দেহ করা হচ্ছে এগুলো কোভিড রোগীদের দেহ। যদিও বিষয়টি অস্বীকার করেছে স্থানীয় প্রশাসন।

Advertisement

গত কয়েক দিন ধরেই এ রকম বেশ কিছু দেহ উদ্ধার করে সৎকারের ব্যবস্থা করতে দেখা যাচ্ছে বলে স্থানীয় বাসিন্দারা দাবি করেছেন। তাঁদের আরও দাবি, এগুলো কোভিড রোগীদের দেহ। বৃহস্পতিবার প্রয়াগরাজ পুর নিগমের জোনাল আধিকারিক নীরজ কুমার সিংহ জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় ৪০টি দেহ সৎকার করা হয়েছে। তবে এগুলো যে কোভিড রোগীদের দেহ সে বিষয়ে স্পষ্ট কিছু জানাননি তিনি।

প্রয়াগরাজের মেয়র অভিলাষ গুপ্ত জানান, রাজ্যে বেশ কিছু সম্প্রদায় আছে যারা মৃত ব্যক্তিদের কবর দেন। গঙ্গার জল বাড়ায় সেই দেহগুলোই বালির নীচ থেকে বেরিয়ে এসেছে। গত মে-তেই উত্তরপ্রদেশে যখন এই ধরনের ঘটনা সামনে আসে, সে সময়ও রাজ্য সরকার দাবি করেছিল নদীর তীরে কবর দেওয়ার রীতি আছে রাজ্যের বেশি কিছু সম্প্রদায়ের। ওই দেহগুলো কোভিড রোগীদের, এই দাবিকে তারা খণ্ডনও করেছিল সে সময়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন