ONGC

নভি মুম্বইয়ের ওএনজিসি-র প্ল্যান্টে বিধ্বংসী আগুন, মৃত ৪

এ দিন সকাল ৭টা নাগাদ নভি মুম্বইয়ে ওনএনজিসির উরান প্ল্যান্টে আগুন লাগে। মুহূর্তে সেই আগুন ছড়িয়ে পড়ে। প্ল্যান্টের ভিতরেই আটকে পড়েন অনেকে।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০১৯ ১০:১২
Share:

ওনএজিসির প্ল্যান্টের আগুন লাগার সেই দৃশ্য। ছবি সৌজন্য টুইটার।

ভয়াবহ আগুন লাগল নভি মুম্বইয়ের ওএনজিসির প্ল্যান্টে। মঙ্গলবার সাত সকালের ঘটনা। পুলিশ জানিয়েছে, এই ঘটনায় অন্ততপক্ষে ৪ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন বেশ কয়েক জন। তাঁদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

Advertisement

ওএনজিসির উরান প্ল্যান্টে আগুন লাগে এ দিন সকাল ৭টা নাগাদ। একটা বিস্ফোরণও হয়। তার পরই সেই আগুন দ্রুত ছড়িয়ে পড়তে শুরু করে। ফলে প্ল্যান্টের ভিতরেই আটকে পড়েন অনেক কর্মী।

আগুন লাগার খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে যায় দমকলের ২২টি ইঞ্জিন এবং ক্রাইসিস ম্যনেজমেন্ট টিম। আগুন নেভানোর পাশাপাশি আটকে পড়া কর্মীদের উদ্ধারের চেষ্টা চালায় তারা। প্রায় ঘণ্টা দুয়েক পর আগুন নিয়ন্ত্রণে আসে।

Advertisement

টুইট করে ওএনজিসি জানিয়েছে, আগুন লেগেছে স্টর্ম ওয়াটার ড্রেনে। তবে এতে তেলশোধনের কাজে কোনও প্রভাব পড়েনি বলেও জানিয়েছে তারা। আগুন যাতে অন্যত্র ছড়িয়ে না পড়ে সে জন্য পাইপলাইনের মাধ্যমে গ্যাস পাঠিয়ে দেওয়া হচ্ছে গুজরাতের হাজিরা প্ল্যান্টে।

কী কারণে আগুন লেগেছে তা খতিয়ে দেখছে দমকল। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে প্ল্যান্টের এক কিলোমিটার এলাকা সিল করে দিয়েছে পুলিশ।

আরও পড়ুন: ‘মিচ্ছামী দুক্কড়ম্‌’, গুজরাত ভবনের উদ্বোধনে এসে ক্ষমাপ্রার্থী মোদী, কারণ ঘিরে জল্পনা

আরও পড়ুন: বৌবাজারের পাশে মমতা, মেট্রো-কর্তৃপক্ষের লিখিত প্রতিশ্রুতি চান দুর্গতেরা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন