National News

মুম্বইয়ে রেস্তরাঁয় ভয়াবহ অগ্নিকাণ্ড, মৃত ১৪

রাত ১২টা নাগাদ মোজো লাউঞ্জ নামে একটি রেস্তরাঁয় প্রথমে আগুন লাগে। কিছুক্ষণের মধ্যে সেই আগুন ছড়িয়ে পড়ে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০১৭ ০৭:৫১
Share:

মোজো লাউঞ্জ নামে একটি রেস্তরাঁয় আগুন লাগে। ছবি: সংগৃহীত।

মুম্বইয়ের লোয়ার পারেল এলাকার একটি বহুতলে আগুন লেগে ১২ জন মহিলা সহ ১৪ জনের মৃত্যু হয়েছে, আহত অন্তত ১৪ জন। আগুন লাগার মুহূর্তে কমলা মিলস নামের ওই বহুতলে সেই সময়ে প্রায় ৫০ জন মানুষ ছিলেন বলে জানা গিয়েছে।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রাত ১২টা নাগাদ মোজো লাউঞ্জ নামে একটি রেস্তরাঁয় প্রথমে আগুন লাগে। কিছু ক্ষণের মধ্যে সেই আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ঘটনাস্থানে দমকলের ছ'টি ইঞ্জিন ও চারটি জলের ট্যাঙ্ক পৌঁছায়। প্রায় ঘণ্টাখানেকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

শর্ট সার্কিট থেকেই এই আগুন লেগেছে বলে ধারণা দমকল কর্তৃপক্ষের। দমকল সূত্রে জানানো হয়েছে যে ওই রেস্তরাঁয় পর্যাপ্ত অগ্নিনির্বাপন ব্যবস্থা ছিল না। রেস্তঁরার মালিকের বিরুদ্ধে মামলা রুজু করেছে দমকল।

Advertisement

আরও পড়ুন: ফের অশান্ত ভাঙড়, মিছিলে বোমা, জ্বলল গাড়ি

আরও পড়ুন: ৩ বিস্ফোরণে কাঁপল কাবুল, নিহত ৪১

এই বহুতলে বিভিন্ন বহুজাতিক সংস্থার অফিস এবং কিছু মিডিয়ার অফিসও রয়েছে। ঘটনাস্থলে যান বিএমসি কমিশনার অজয় মেটা। ঘটনার পূর্ণ তদন্তের আশ্বাসও দিয়েছেন তিনি। আহতদের স্থানীয় হাসপাতালে পাঠান হয়েছে। ধোঁয়ায় দমবন্ধ হয়েই অধিকাংশের মৃত্যু হয়েছে বলে প্রাথমিক ভাবে মনে করছে দমকল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন