Mumbai Fire

মুম্বইয়ের জাভেরি বাজারের আগুন অবশেষে নিয়ন্ত্রণে, উদ্ধার করা হয়েছে আটকে পড়া মানুষদের

এই অগ্নিকাণ্ডে এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর নেই। তবে ওই পাঁচ তলা ভবনে প্রায় ৫০-৬০ জন আটকে ছিলেন। ওই ভবন লাগোয়া একটি বাড়ির সিঁড়ি ব্যবহার করে প্রত্যেককেই নিরাপদে উদ্ধার করা হয়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ০৯ জুন ২০২৩ ০৮:৪৪
Share:

—প্রতীকী ছবি

মুম্বইয়ের জাভেরি বাজারের একটি পাঁচ তলা ভবনে আগুন লেগে আতঙ্ক ছড়াল গোটা এলাকায়। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শুক্রবার গভীর রাতে, ১টা ৩৮ মিনিটে প্রথম আগুন দেখা যায় মুম্বইয়ের জনবহুল ওই বাজারে। ঘটনাস্থলে যায় দমকলের ১২টি ইঞ্জিন। দমকল সূত্রে খবর, প্রায় ৬ ঘণ্টার চেষ্টার পরে শুক্রবার সকাল ৭টা ৫৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনা গিয়েছে।

Advertisement

এই অগ্নিকাণ্ডে এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর নেই। তবে ওই পাঁচ তলা ভবনে প্রায় ৫০-৬০ জন আটকে ছিলেন। ওই ভবন লাগোয়া একটি বাড়ির সিঁড়ি ব্যবহার করে প্রত্যেককেই নিরাপদে উদ্ধার করেন দমকলকর্মীরা। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, আগুন লাগার পর ওই ভবনে তিন বার বিস্ফোরণ হওয়ার শব্দ শুনতে পেয়েছেন তাঁরা। আগুনে ক্ষতিগ্রস্ত হয়েছে ওই ভবনের প্রথম এবং দ্বিতীয় তলের ছাদ, এমনকি সিঁড়িও।

কী কারণে আগুন লেগেছে, তা এখনও পর্যন্ত জানা না গেলেও দমকলের প্রাথমিক অনুমান, শর্ট সার্কিট থেকেই এই অগ্নিকাণ্ড ঘটেছে। মূলত স্বর্ণ ব্যবসায়ীদের বাজার বলে পরিচিত এই জাভেরি বাজারে আগেও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ঘিঞ্জি এলাকায় অগ্নিনির্বাপণ ব্যবস্থার অভাব নিয়েও বহু প্রশ্ন উঠেছে।

Advertisement

জাভেরি বাজারের আগুন। —সংগৃহীত

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন