Lucknow

লখনউয়ের দুটি হোটেলে অগ্নিকাণ্ডের বলি চার, জখম পাঁচ

লখনউয়ের চারবাগের হোটেলে আগুন। প্রাণ হারালেন দু’জন।

Advertisement

সংবাদ সংস্থা

লখনউ শেষ আপডেট: ১৯ জুন ২০১৮ ১১:৫৭
Share:

তখনও আগুন জ্বলছে হোটেলে। ছবি সৌজন্যে টুইটার

লখনউয়ের চারবাগে একটি তিন তারা হোটেলে ভয়াবহ আগুন। আগুন ছড়িয়ে পড়ে পাশের হোটেলেও। অগ্নিকাণ্ডে প্রাণ হারিয়েছেন অন্তত চার জন। মঙ্গলবার ভোর সাড়ে পাঁচটা নাগাদ আগুন লাগে। চারবাগ হোটেলে সংলগ্ন এলাকা কালো ধোঁয়ায় ঢেকে যায়। ঘটনায় গুরুতর আহত হয়েছেন পাঁচ জন। এঁদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক। হাসপাতালে ভর্তি করা হয় তাঁদের। অগ্নিকাণ্ডের খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় দমকলের বেশ কয়েকটি ইঞ্জিন। আগুন লেগেছে বুঝতে পরেই হোটেলের ঘর ফাঁকা করে দেওয়া হয়। ৩৫ জন অতিথিকে নিরাপদে হোটেলের বাইরে বার করে আনা হয়।

Advertisement

দমকল বিভাগের এক আধিকারিক সংবাদ সংস্থাকে বলেন, আগুন লেগেছিল হোটেলের সামনের অংশে।সব ঘরে অতিথিও ছিলেন না। কীভাবে আগুন লাগল, তা এখনও জানা যায়নি। তবে প্রাথমিক তদন্তে অনুমান, শর্ট সার্কিট থেকেই আগুন ছড়িয়ে পড়ে। বেসমেন্ট থেকে আগুন ছড়িয়ে পড়ে উপরের তলগুলিতে। সংলগ্ন হোটেলেও ছড়ায় আগুন।রাজ্যের পর্যটন মন্ত্রী রীতা বহুগুণা জোশি ঘটনাস্থলে পৌঁছন।

একটি হোটেলের দোতলায় প্রথম আগুন লাগে। পরে তা অন্যত্র ছড়িয়ে পড়তে থাকে। চার ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। দুই সপ্তাহ আগেই লখনউয়ের বেহতা সাবোলিতে একটি তুলোর কারখানায় আগুন লেগে গিয়েছিল। কোনও পথচারীর ছোঁড়া সিগারেট থেকেই আগুন লেগেছিল কারখানাটিতে, তদন্তে নেমে জানায় পুলিশ। এক প্রত্যক্ষদর্শী বলেন, মারাত্মক বিস্ফোরণের মতো শব্দ শুনে ঘরের বাইরে এসেছিলেন তিনি। তারপরই অগ্নিকাণ্ডের বিষয়টি জানা যায়। আশপাশের হোটেলও খালি করে দেওয়া হয়েছে।

Advertisement

আরও খবর: বিশ্বকাপে বিপত্তি, সৌদি ফুটবলারদের বিমানে আগুন!

বিশ্বকাপের জন্য হাজার হাজার কুকুর নিধন রাশিয়ায়?​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন