রাজধানীর যমজ কাণ্ডে বরখাস্ত দুই চিকিৎসক

ওই সদ্যোজাতের বাবা, আশিস অভিযোগ করেছেন, তাঁর ছেলেকে নার্সারি বিভাগে রাখার জন্য পঞ্চাশ লক্ষ টাকা চেয়েছিল ম্যাক্স হাসপাতাল। এফআইআরে তিনি আরও জানিয়েছেন, হাসপাতালের চিকিৎসকেরা ৩৫ হাজার টাকার তিনটি ইঞ্জেকশন দেওয়ার পরামর্শ দেন।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০১৭ ০৩:০১
Share:

যত দিন যাচ্ছে, দিল্লির ম্যাক্স সুপার স্পেশ্যালিটি হাসপাতালের বিরুদ্ধে অভিযোগের পাহা়ড় জমছে। গত বৃহস্পতিবার এই হাসপাতালই মৃত এক সদ্যোজাতের যমজ ভাইকেও মৃত ঘোষণা করে প্লাস্টিকের ব্যাগে মুড়ে তাদের দেহ তুলে দিয়েছিল পরিবারের হাতে। যমজ সন্তানের বাবা-মা শিশুদের শেষকৃত্য করতে যাওয়ার সময় আবিষ্কার করে, তাঁদের প্লাস্টিকের মধ্যে একটি শিশু নড়াচড়া করছে। স্থানীয় অগ্রবাল হাসপাতালে ছোটেন তাঁরা। সেখানকার চিকিৎসকেরা জানান, শিশুপুত্রটি জীবিত রয়েছে। এই ঘটনায় এ পি মাথুর ও বিশাল গুপ্ত নামে দুই চিকিৎসককে বরখাস্ত করেছেন ম্যাক্স সুপার স্পেশ্যালিটি হাসপাতাল কর্তৃপক্ষ।

Advertisement

আরও পড়ুন: যমজ শিশু কাণ্ডে যেতে পারে ম্যাক্সের লাইসেন্স

ওই সদ্যোজাতের বাবা, আশিস অভিযোগ করেছেন, তাঁর ছেলেকে নার্সারি বিভাগে রাখার জন্য পঞ্চাশ লক্ষ টাকা চেয়েছিল ম্যাক্স হাসপাতাল। এফআইআরে তিনি আরও জানিয়েছেন, হাসপাতালের চিকিৎসকেরা ৩৫ হাজার টাকার তিনটি ইঞ্জেকশন দেওয়ার পরামর্শ দেন। এবং তার পর দাবি করেন, ওই শিশুপুত্রের বাঁচার সম্ভাবনা ৩০% শতাংশ বেড়ে গিয়েছে। পুলিশ জানিয়েছে, আশিসের অভিযোগের ভিত্তিতে ম্যাক্স হাসপাতালের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩০৮ ধারায় মামলা রুজু হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন