Mehul Choksi

নেটফ্লিক্সের ওয়েবসিরিজের বিরুদ্ধে আদালতে মেহুল চোক্সী

সব ঠিক থাকলে ‘ব্যাড বয় বিলিয়নেয়ার্স’ ভারতে মুক্তি পাবে আগামী ২ সেপ্টেম্বর।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২০ ০১:২৬
Share:

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নেটফ্লিক্সের নতুন ওয়েবসিরিজ ‘ব্যাড বয় বিলিয়নেয়ার্স’-এর ট্রেলার মঙ্গলবার মুক্তি পেয়েছে। তার ২৪ ঘণ্টার মধ্যেই ওই ওয়েবসিরিজ নিয়ে আদালতের দ্বারস্থ হয়েছেন পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক (পিএনবি) জালিয়াতি মামলার অন্যতম অভিযুক্ত ব্যবসায়ী মেহুল চোক্সী। দিল্লি হাইকোর্টে আজ তাঁর আইনজীবী আবেদন করেছেন, ওই ওয়েবসিরিজটি মুক্তি পাওয়ার আগে মেহুলকে প্রিভিউ কপি দেখানো হোক। ওই তথ্যচিত্রটির প্রি-স্ক্রিনিং মেহুলকে দেখানো সম্ভব কিনা, তা নেটফ্লিক্সের কাছে জানতে চেয়েছে দিল্লি হাইকোর্ট। মামলার পরবর্তী শুনানি আগামী ২৮ অগস্ট, শুক্রবার।

Advertisement

সব ঠিক থাকলে ‘ব্যাড বয় বিলিয়নেয়ার্স’ ভারতে মুক্তি পাবে আগামী ২ সেপ্টেম্বর। নেটফ্লিক্সের তরফে জানানো হয়েছে, এটা একটি তদন্তমূলক ডকুমেন্ট্রি সিরিজ। সেখানে ভারতের চার শিল্পপতি-ব্যবসায়ীর লোভ, জালিয়াতি এবং দুর্নীতির বিষয় তুলে ধরা হয়েছে। নেটফ্লিক্সের পোস্টারে বিজয় মাল্য, সুব্রত রায় (সহারা গ্রুপ), নীরব মোদী ও রামলিঙ্গ রাজু (সত্যম কম্পিউটার সার্ভিসের প্রাক্তন চেয়ারম্যান ও সিইও)-দের দেখা গিয়েছে।

আদালতে মেহুলের আইনজীবী বিজয় আগরওয়াল জানিয়েছেন, তাঁর মক্কেল ট্রেলারটি দেখেছেন। এরপর থেকে তাঁর কাছে বিশ্বের বিভিন্ন জায়গা থেকে ফোন আসছে। সকলে জানতে চাইছেন, মেহুল এই তথ্যচিত্রের অংশ কিনা। বিজয় বলেন, ‘‘আমার মক্কেল এই তথ্যচিত্রের উপর স্থগিতাদেশ চাইছেন না, তথ্যচিত্রের মুক্তি পিছিয়ে দিয়ে তাঁকে যেন এক বার প্রিভিউ কপি দেখানো হয়।’’ আদালতে নেটফ্লিক্সের সিনিয়র আইনজীবী নীরজ কিষাণ কৌল বলেছেন, এই তথ্যচিত্রে নীরব মোদীর মতো বহু চরিত্র রয়েছেন। সেখানে মাত্র দু’মিনিট মেহুল চোক্সীকে দেখানো হয়েছে। উভয়পক্ষের বক্তব্য শোনার পরে বিচারপতি নবীন চাওলা নেটফ্লিক্সের কাছে জানতে চান, মেহুলের আবেদন মানা সম্ভব কিনা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন