Job

Job: মাধ্যমিক পাশেই কেন্দ্রীয় সরকারি চাকরি, আবেদন পাঠাতে হবে এখনই

প্রতিরক্ষা মন্ত্রকের এই নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয় ২৮ অগস্ট। আবেদন জমা দেওয়ার শেষ তারিখ ১৭ই সেপ্টেম্বর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২১ ১৭:১১
Share:

নিয়োগ হবে লিখিত পরীক্ষার মাধ্যমে। ফাইল চিত্র

হাতে সময় কম। ১৭ সেপ্টেম্বরের মধ্যে আবেদন করা যাবে প্রতিরক্ষা মন্ত্রকে। নিয়োগ করা হবে ৪০০ পদে। সিভিলিয়ান মোটর ড্রাইভার, ক্লিনার, সিভিলিয়ান কেটারিং ইনস্ট্রাক্টর এবং কুক পদের জন্য হবে নিয়োগ।

Advertisement

প্রতিরক্ষা মন্ত্রকের এই নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তির তারিখ ছিল ২৮ অগস্ট, ২০২১। নিয়ম অনুযায়ী আবেদন জমা দেওয়ার শেষ তারিখ ১৭ই সেপ্টেম্বর। এই পদগুলির জন্য আগে জুন মাসেও একবার বিজ্ঞপ্তি জারি করেছিল মন্ত্রক। সেই সময়ে যাঁরা আবেদন করেছিলেন তাঁদের অবশ্য এখন আর আবেদন করতে হবে না বলে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শূন্যপদের সংখ্যা ৪০০। এর মধ্যে সিভিল মোটর ড্রাইভার (শুধুমাত্র পুরুষ প্রার্থীদের জন্য) পদ রয়েছে ১১৫টি। এ ছাড়াও ক্লিনারের ৬৭টি পদ, কুকের ১৫টি পদ, সিভিলিয়ান কেটারিং ইনস্ট্রাক্টরের ৩টি পদে নিয়োগ হবে। বলা হয়েছে, যে কোনও বোর্ড থেকে দশম শ্রেণির উত্তীর্ণরা আবেদন করতে পারবেন। বয়স হতে হবে কমপক্ষে ১৮ বছর। সিভিলিয়ন মোটর ড্রাইভার পদের জন্য সর্বোচ্চ বয়স হতে হবে ২৭ বছর। বাকি সব পদের জন্য ২৫-এর মধ্যে। আগামী ১৭ সেপ্টেম্বর পর্যন্ত বয়সের হিসেব করা হবে। প্রার্থী বাছাই হবে লিখিত পরীক্ষার মাধ্যমে। ১৫০ নম্বরের ২ ঘণ্টার পরীক্ষা হবে।

Advertisement

এই নিয়োগ সম্পর্কে সবিস্তার জানতে ক্লিক করুন

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন