Mizoram

অতিমারির মধ্যেই ভোট মিজোরামে

সকাল থেকে লাইন পড়ে বুথগুলিতে। ৫৫৮টি গ্রামসভায় মোট ভোটার সংখ্যা ৪,৫৪,১৮০ জন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

গুয়াহাটি শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২০ ০১:৫৫
Share:

ভোট দিচ্ছেন মুখ্যমন্ত্রী জোরামথাঙ্গা। নিজস্ব চিত্র

করোনা ও লকডাউনের মধ্যে সম্ভবত দেশের প্রথম নির্বাচন হল মিজোরামে। বিভিন্ন রাজনৈতিক দল আপত্তি তুললেও মিজোরাম রাজ্য নির্বাচন কমিশন আজ রাজ্যের ৫৫৮টি গ্রামসভা ও ৮৩টি নগর পরিষদে ভোট সেরে ফেলল। ব্যালট বাক্সের বদলে ব্যবহার করা হল সেলোটেপে জড়়ানো প্লাস্টিকের বালতি। নির্বাচন কমিশনের দাবি, সম্পূর্ণ স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখেই ভোটপর্ব চলেছে। ভোটগ্রহণ চলে সকাল ৭টা থেকে বিকেল ৫টা পর্যন্ত। শুক্রবারে হবে ভোট গণনা।

Advertisement

আজ সকাল থেকে লাইন পড়ে বুথগুলিতে। ৫৫৮টি গ্রামসভায় মোট ভোটার সংখ্যা ৪,৫৪,১৮০ জন। ৮৩টি নগর পরিষদে ভোটারের সংখ্যা ২,১৮,৭৫৮ জন। ২১০২ জন মহিলা প্রার্থী-সহ মোট প্রার্থীর সংখ্যা ৮৪৯১ জন। রাজ্যর নির্বাচন কমিশনার লাইমা চোজা জানান, ৭ মে গ্রামসভাগুলির মেয়াদ শেষ হয়ে গিয়েছিল। কোভিডের জন্য তাদের মেয়াদ দীর্ঘায়িত করে ৭ সেপ্টেম্বর পর্যন্ত করা হয়েছিল।

ভোটদানের পরে মিজোরামের মুখ্যমন্ত্রী জোরামথাঙ্গা কোভিডের মধ্যে সুষ্ঠু ভাবে ভোটপর্ব চালানোয় নির্বাচন কমিশন, প্রশাসন ও শৃঙ্খলাবদ্ধ ভোটারদের ধন্যবাদ দেন। রাজ্যে আপাতত করোনা আক্রান্তের সংখ্যা ৯৭৪ জন। তার মধ্যে ৪০ শতাংশই আধা সেনা। দেশের একমাত্র রাজ্য মিজোরাম যেখানে করোনায় কেউ মারা যাননি।

Advertisement

আরও পড়ুন: ‘১৯৬২-র পর সবচেয়ে উদ্বেগজনক’, লাদাখের পরিস্থিতি নিয়ে মন্তব্য জয়শঙ্করের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন