mobile

জামার পকেটে রাখা মোবাইলে বিস্ফোরণ! আগুন ধরে গেল বৃদ্ধের গায়ে, তার পর?

স্থানীয় কয়েকটি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, বছরখানেক আগে এক হাজার টাকায় মোবাইলটি কিনেছিলেন ইলিয়াস। পুলিশকে তিনি জানান, গত এক বছরে কোনও সমস্যা হয়নি ফোনে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

ত্রিশূর শেষ আপডেট: ২১ মে ২০২৩ ১৩:২০
Share:

পকেটে রাখা মোবাইলে বিস্ফোরণ। ছবি: টুইটার।

প্রতি দিনের মতোই দোকানে চা খেতে এসেছিলেন বছর সত্তরের ইলিয়াস। চা খেয়ে চেয়ারে আরাম করে বসেছিলেন। জামার পকেটে রাখা ছিল তাঁর মোবাইল। হঠাৎই সেটা বিস্ফোরণ হয়। কিছু বুঝে ওঠার আগেই দাউ দাউ করে সেই আগুন ছড়িয়ে পড়ে। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে কেরলের ত্রিশূরে।

Advertisement

সম্প্রতি সেই ঘটনার একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। ডেকান হেরল্ড-এর প্রতিবেদন অনুযায়ী, মারাত্তিচালের বাসিন্দা ইলিয়াস। পাড়ারই একটি দোকানে চা খেতে গিয়েছিলেন তিনি। তখনই এই দুর্ঘটনা ঘটে। ইলিয়াসের জামায় আগুন ধরে গিয়েছিল মোবাইল পকেটে বাইরে ফেলে দিতে পারলেও জামার আগুন নেভাতে পারছিলেন না। দোকানের মালিক এই দৃশ্য দেখে ছুটে আসেন। তিনি সেই আগুন নেভান। বুকে সামান্য চোট পেয়েছেন ইলিয়াস।

স্থানীয় কয়েকটি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, বছরখানেক আগে এক হাজার টাকায় মোবাইলটি কিনেছিলেন ইলিয়াস। পুলিশকে তিনি জানান, গত এক বছরে কোনও সমস্যা হয়নি ফোনে। তবে ব্যাটারি অতিরিক্ত গরম হয়ে যাওয়ার বিস্ফোরণ হয়েছে বলে প্রাথমিক ভাবে মনে করছে পুলিশ। এই প্রথম নয়, এর আগেও কোঝিকোড়ে মোবাইল বিস্ফোরণে ঝলসে গিয়েছিলেন এক ব্যক্তি। গত ২৪ এপ্রিল মোবাইল নিয়ে ঘাঁটার সময় বিস্ফোরণে আট বছরের এক কন্যার মৃত্যু হয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন