জঙ্গি হুমকিতে বন্ধ মোবাইল পরিষেবা

নাগাল্যান্ডের জুনহেবটো এলাকায় বিএসএনএল বাদে অন্য মোবাইল পরিষেবা সংস্থার কাজ বন্ধ করে দিল খাপলাং বাহিনী। অভিযোগ, ওই পরিষেবা সংস্থাগুলির কাছে জঙ্গিরা প্রচুর টাকা তোলা চেয়েছে। উপায় না পেয়ে সংস্থাগুলি সেখান থেকে কর্মীদের সরিয়ে নিয়ে পরিষেবা বন্ধ করে দিয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

গুয়াহাটি শেষ আপডেট: ২৩ জুন ২০১৫ ০২:৩৯
Share:

নাগাল্যান্ডের জুনহেবটো এলাকায় বিএসএনএল বাদে অন্য মোবাইল পরিষেবা সংস্থার কাজ বন্ধ করে দিল খাপলাং বাহিনী। অভিযোগ, ওই পরিষেবা সংস্থাগুলির কাছে জঙ্গিরা প্রচুর টাকা তোলা চেয়েছে। উপায় না পেয়ে সংস্থাগুলি সেখান থেকে কর্মীদের সরিয়ে নিয়ে পরিষেবা বন্ধ করে দিয়েছে। ফলে জুনহেবটো জেলার মানুষ সমস্যায় পড়েছেন। তবে, সুমি হো হো প্রতিবাদে রুখে দাঁড়িয়েছে। তাদের বক্তব্য, এমনিতেই সড়ক বেহাল থাকায় জুনহেবটোর মানুষের যোগাযোগের প্রধান মাধ্যম মোবাইল। খাপলাং সেনাধ্যক্ষ আইজ্যাক সুমির নির্দেশে সেই পরিষেবাও বন্ধ হওয়ায় দেশের অন্য প্রান্ত থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে এই জেলা। সুমি হো হো জানিয়েছে, সব বিপ্লবী সংগঠনের সঙ্গেই কথা হয়েছিল, তাদের বিপ্লব সাধারণ মানুষকে সমস্যায় ফেলবে না। কিন্তু, খাপলাংরা সমস্যা বাড়াচ্ছে। তাদের এই ধরণের বেআইনি ও অনৈতিক কাজ সহ্য করা হবে না। আজ থেকে সুমিরা নিজেদের পাহারায় সব মোবাইল পরিষেবা প্রদানকারীদের দফতর খোলা রাখবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন