Narendra Modi

প্রশংসা কুড়োলেন ‘প্যাডম্যান’

রীতিমতো ছক ভেঙে মোদী খোলাখুলি মুখে এনেছেন স্যানিটারি ন্যাপকিনের কথা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২০ ০৪:০২
Share:

নরেন্দ্র মোদী। ছবি: রয়টার্স।

যা নিয়ে আজও বাড়ির চার দেওয়ালের মধ্যেও খোলাখুলি কথা বলতে বাধোবাধো বোধ করেন অধিকাংশ মানুষ, লালকেল্লা থেকে স্বাধীনতা দিবসের বক্তৃতায় প্রধানমন্ত্রী জায়গা দিলেন তাকেই। নরেন্দ্র মোদী আজ যে ভাবে নারীস্বাস্থ্য এবং স্যানিটারি ন্যাপকিনের প্রসঙ্গ এনেছেন তাঁর বক্তৃতায়, নেট-দুনিয়া তাতে প্রশংসায় পঞ্চমুখ।

Advertisement

রীতিমতো ছক ভেঙে মোদী আজ খোলাখুলি মুখে এনেছেন স্যানিটারি ন্যাপকিনের কথা। বলেছেন, দেশের ছ’হাজার জনৌষধি কেন্দ্র থেকে এক টাকায় স্যানিটারি ন্যাপকিনের সুবিধা পেয়েছেন পাঁচ কোটি মহিলা। মেয়েদের বিয়ের বয়স বদল নিয়েও সরকার ভাবছে বলে জানিয়েছেন তিনি। তাঁর কথায়, সরকার তার দরিদ্র বোনেদের এবং মেয়েদের স্বাস্থ্য নিয়ে ধারাবাহিক ভাবে চিন্তা করে চলেছে। নেটিজেনরা বলছেন, লালকেল্লা থেকে স্যানিটারি ন্যাপকিনের কথা বলে মোদী সংস্কারের মস্ত বেড়া টপকে গেলেন। ঋতুস্রাবকে আলোচনার মূলস্রোতে নিয়ে এলেন। প্যাডম্যান-এর অভিনেতা অক্ষয় কুমার লিখেছেন, এটাই সত্যিকার প্রগতি। অনেকে লিখছেন, এটাই সত্যিকার স্বাধীনতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন