দেশের টেনশন মাথায় নিয়েই বিলেত চললেন নরেন্দ্র মোদী

দেশে ও দলে এক রাশ সমস্যা। এক দিকে বিহারে হারের জেরে দলে বিদ্রোহের পরিস্থিতি। অন্য দিকে আচমকা অর্থনৈতিক সংস্কার ঘোষণা করে বিরোধীদের ক্ষোভের আগুনে ঘি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১১ নভেম্বর ২০১৫ ১২:৩৬
Share:

দেশে ও দলে এক রাশ সমস্যা। এক দিকে বিহারে হারের জেরে দলে বিদ্রোহের পরিস্থিতি। অন্য দিকে আচমকা অর্থনৈতিক সংস্কার ঘোষণা করে বিরোধীদের ক্ষোভের আগুনে ঘি। এত রকম টেনশন মাথায় নিয়েই নিয়েই তিন দিনের ব্রিটেন সফরে বুধবার লন্ডন রওনা দিচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিদেশে শিল্পপতিদের সঙ্গে বৈঠকে বড় বিনিয়োগ টানতে পারলে প্রলেপ পড়বে দেশের ক্ষতে, আশা মোদী ঘনিষ্ঠদের।

Advertisement

লন্ডনে এক গুচ্ছ কর্মসূচি রয়েছে ভারতের প্রধানমন্ত্রী। সফরের প্রথম দিনেই তিনি ব্রিটিশ পার্লামেন্টে ভাষণ দেবেন। তার পর ১০, ডাউনিং স্ট্রিটে ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনের সঙ্গে তাঁর বৈঠক। এ ছাড়া বিনিয়োগ টানতে শিল্পপতিদের সঙ্গে ভারতীয় প্রধানমন্ত্রীর বৈঠক হবে লন্ডনে। সে দেশের বৃহত্তম স্টেডিয়াম ওয়েম্বলিতে প্রবাসী ভারতীয় সম্প্রদায়ের বিশাল জমায়েতে মোদী ভাষণ দেবেন। রানি এলিজাবাথের প্রাসাদে মধ্যাহ্নভোজেও যোগ দেওয়ার কথা রয়েছে তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন