Tripura Chief Minister

‘মোদীর এক ভাই অটোচালক! অন্য জন মুদি’

ফের ‘বিপ্লব’ করলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী। এ বার বললেন, প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর এক ভাই অটোরিক্সা চালিয়ে জীবিকা নির্বাহ করেন। আর এক ভাই চালান মুদিখানা দোকান।

Advertisement

সংবাদ সংস্থা

আগরতলা শেষ আপডেট: ০১ অক্টোবর ২০১৮ ১৪:০১
Share:

ফের বিতর্কে ত্রিপুরার মুখ্যমন্ত্রী। ফাইল চিত্র।

ইন্টারনেট, স্যাটেলাইট, মহাভারত, গৌতম বুদ্ধ, ডায়ানা হেডেনের পর এ বার প্রধানমন্ত্রীর ভাই-মা।

Advertisement

ফের ‘বিপ্লব’ করলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী। এ বার বললেন, প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর এক ভাই অটোরিকশো চালিয়ে জীবিকা নির্বাহ করেন। আর এক ভাই চালান মুদিখানা দোকান।

এখানেই শেষ নয়। নরেন্দ্র মোদী কতটা সাধারণ তা বোঝাতে গিয়ে ত্রিপুরার মুখ্যমন্ত্রী আরও বলেন, ‘‘প্রধানমন্ত্রীর বৃদ্ধা মা প্রধানমন্ত্রীর বাসভবনে থাকেন না। তিনি থাকেন ১০/১২-এর একটি ঘরে। মোদী ১৩ বছর একটা রাজ্যে মুখ্যমন্ত্রী ছিলেন।... কিন্তু, এখনও তাঁর ভাইয়েরা ড্রাইভারি করে জীবিকা নির্বাহ করেন।’’ এর পরই বিপ্লবের প্রশ্ন, ‘‘আমাকে বলুন তো বিশ্বের কোনও প্রধানমন্ত্রীকে এ ভাবে দেখেছেন।’’ সার্জিক্যাল স্ট্রাইকের দু'বছর পূর্তি উপলক্ষে আগরতলায় একটি অনুষ্ঠানে ভাষণ দিতে গিয়ে শনিবার এই মন্তব্য করেন মুখ্যমন্ত্রী।

Advertisement

এখনও এক বছর কাটেনি বিজেপির বিপ্লবকুমার দেব ত্রিপুরার মুখ্যমন্ত্রী হয়েছেন। কিন্তু, এরই মধ্যে একাধিকবার বিতর্কিত মন্তব্য করে খবরের শিরোনামে এসেছেন।

আরও পড়ুন: বিবেককে খুন করল পুলিশ? তীব্র প্রশ্নের মুখে আদিত্যনাথ

প্রথমে বলেছিলেন, মহাভারতের যুগে, সেই প্রাচীন ভারতেও ইন্টারনেট আর কৃত্রিম উপগ্রহের ব্যবহার ভারতীয়রা জানতেন। তার পর বিপ্লব-বচন ছিল, গৌতম বুদ্ধ সমুদ্রের ওপর দিয়ে হেঁটে জাপানে গিয়েছিলেন। তার পর বিপ্লব বলেছিলেন, ‘‘মিস ওয়ার্ল্ড হওয়ার কোনও যোগ্যতাই ছিল না ডায়ানা হেডেনের।’’

সেই তালিকায় যোগ হল নয়া বিপ্লব-বচন।

(দেশজোড়া ঘটনার বাছাই করা সেরা বাংলা খবর পেতে পড়ুন আমাদের দেশ বিভাগ।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন