খাবার খেয়ে নেওয়ায় ৩ শিশুকে গরম খুন্তির ছ্যাঁকা মায়ের!

প্রতি দিনের মতো গত ২৫ জুন দিনমজুর সোফিয়া ও তাঁর স্বামী তাঁদের ছোট তিন সন্তানকে বাড়িতে রেখে কাজে বেরিয়েছিলেন। সন্ধ্যায় কাজ থেকে বাড়ি ফিরে সোফিয়া দেখেন, সকালে তাঁদের সবার জন্য রেখে যাওয়া খাবারের আর কিছুই অবশিষ্ট নেই।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০২ জুলাই ২০১৭ ১৭:০০
Share:

ছ্যাঁকায় বেশ খানিকটা চামড়া উঠে গভীর ক্ষতের সৃষ্টি হয়। প্রতীকী ছবি।

বাড়িতে যতটা খাবার রাখা ছিল, সমস্তটাই খেয়ে ফেলায় তিন সন্তানকে গরম খুন্তির ছ্যাঁকা দিলেন মা। আহত তিন শিশুকে উদ্ধার করে হোমে পাঠানো হয়েছে।

Advertisement

ঘটনাটি তেলঙ্গানার ভিকরাবাদ জেলার বশিরাবাদের। প্রতি দিনের মতো গত ২৫ জুন দিনমজুর সোফিয়া ও তাঁর স্বামী তাঁদের ছোট তিন সন্তানকে বাড়িতে রেখে কাজে বেরিয়েছিলেন। সন্ধ্যায় কাজ থেকে বাড়ি ফিরে সোফিয়া দেখেন, সকালে তাঁদের সবার জন্য রেখে যাওয়া খাবারের আর কিছুই অবশিষ্ট নেই। খাবার কোথায় গেল জিজ্ঞাসা করায় সন্তানরা জানায়, পুরোটাই তারা তিন জন খেয়ে নিয়েছে।

এই কথা শোনা মাত্রই সোফিয়ার মাথায় আগুন জ্বলে যায়। অভিযোগ, এর পরেই লোহার তার দিয়ে তিন সন্তানকে বেধড়ক মারধর করেন তিনি। এমনকী তাদের শরীরের বিভিন্ন অংশে গরম খুন্তির ছ্যাঁকাও দেন। ছ্যাঁকায় বেশ খানিকটা চামড়া উঠে গভীর ক্ষতের সৃষ্টি হয় শিশুদের শরীরে।

Advertisement

আরও পড়ুন: লখনউতে সেই গণধর্ষিতার মুখে আবার অ্যাসিড, এই নিয়ে চার বার

ঘটনাটি সম্পূর্ণ ধামাচাপাই পড়ে গিয়েছিল। গত শনিবার ওই শিশুরা অঙ্গনওয়াড়ি কেন্দ্রে গেলে বিষয়টি সামনে আসে। সে সময় ওখানে হাজির ছিলেন ‘ইন্টিগ্রেটেড চাইল্ড ডেভলপমেন্ট স্কিম’-এর কয়েক জন অফিসার। তাঁরা ওই শিশুদের শরীরে ক্ষত চিহ্ন দেখতে পেয়ে, কারণ জিজ্ঞাসা করলে তারা গোটা ঘটনাটি খুলে বলে। এর পর তাদের মায়ের নামে পুলিশের কাছে লিখিত অভিযোগ দায়ের করা হয়। ওই শিশুদের একটি হোমে থাকার ব্যবস্থা করে পুলিশ। ঘটনাটি সামনে আসতেই বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন ওই এলাকার শিশুদের খাবারের মান নিয়ে প্রশ্ন তুলেছেন। তারা আদৌ পুষ্টিকর খাবার পাচ্ছে কিনা তা-ও খতিয়ে দেখার দাবি করা হয়। একই সঙ্গে এলাকার গরিব পরিবারগুলির শিশুদের পুষ্টির দিকটিতে যাতে বিশেষ ভাবে নজর দেওয়া হয় প্রশাসনের কাছে দাবি জানিয়েছে স্বেচ্ছাসেবী সংগঠনগুলি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন