Pathaan

‘পাঠান’ সিনেমায় বিকিনি পরে ‘অত্যন্ত আপত্তিকর’ দৃশ্যে দীপিকা, সিনেমা বন্ধের হুমকি মন্ত্রীর

‘পাঠান’ সিনেমার গানের একটি দৃশ্যে ছবির নায়ক শাহরুখ খানের সঙ্গে বিকিনি পরে নাচতে দেখা যাচ্ছে নায়িকা দীপিকা পাড়ুকোনকে। সিনেমার এই দৃশ্যটিকেই ‘অত্যন্ত আপত্তিকর’ বলেছেন মন্ত্রী।

Advertisement

সংবাদ সংস্থা

ভোপাল শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২২ ২১:০৭
Share:

মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র (বাম দিকে)। দীপিকা পাড়ুকোন। ফাইল চিত্র।

‘পাঠান’ সিনেমা নিয়ে তৈরি হচ্ছে একের পর এক বিতর্ক। এ বার তাতে নয়া উপাদান যোগ করলেন মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র। ‘পাঠান’ সিনেমার গানের একটি দৃশ্যে ছবির নায়ক শাহরুখ খানের সঙ্গে বিকিনি পরে নাচতে দেখা যাচ্ছে নায়িকা দীপিকা পাড়ুকোনকে। সিনেমার এই দৃশ্যটিকেই ‘অত্যন্ত আপত্তিকর’ বলে অভিহিত করেছেন মন্ত্রী। ছবির নির্মাতাদের দৃশ্যটি পরিবর্তন করার অনুরোধ জানিয়েছেন তিনি। অনুরোধ না রাখা হলে ছবির প্রদর্শনী বন্ধেরও হুমকি দিয়েছেন মধ্যপ্রদেশ সরকারের এই মুখপাত্র।

Advertisement

পুরনো একটি ঘটনার প্রসঙ্গ তুলে দীপিকা পাড়ুকোনকে ‘টুকড়ে টুকড়ে গ্যাং’-এর সমর্থক বলেও কটাক্ষ করেছেন তিনি। ২০২০ সালে দিল্লির জহরলাল নেহরু বিশ্ববিদ্যালয় (জেএনইউ)-এর প্রতিবাদী ছাত্রছাত্রীদের পাশে দাঁড়াতে সেখানে পৌঁছে গিয়েছিলেন দীপিকা। বাম ছাত্ররাজনীতির ‘ঘাঁটি’ বলে পরিচিত জেএনইউ বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের ‘দেশদ্রোহী’ কিংবা ‘টুকড়ে টুকড়ে গ্যাং’-এর সদস্য বলেছেন বিজেপির একাধিক নেতামন্ত্রী।

দীপিকার পরনে থাকা বিকিনির গেরুয়া রং নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি। এর মাধ্যমে হিন্দুধর্মের অবমাননা করার চেষ্টা হয়েছে কি না, তা নিয়ে সংশয়ী মন্ত্রী। এর আগেও নানা বিতর্কিত মন্তব্য করে সংবাদ শিরোনামে এসেছেন নরোত্তম। এ বার পঠান বিতর্কেও জড়িয়ে গেল তাঁর নাম।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন