মন্ত্রীর বোনই আক্রান্ত

ফরহাত নকভি নামে ওই তরুণীর দাদার নাম মুখতার আব্বাস নকভি। হ্যাঁ, কেন্দ্রের বিজেপি সরকারের সংসদ বিষয়ক প্রতিমন্ত্রীরই ছোট বোন ফরহাত। বাবা-মায়ের সঙ্গে থাকেন উত্তরপ্রদেশেই— বরেলীর কেল্লা এলাকায়। এই রাজ্যেই বিজেপি ক্ষমতায় আসার পরে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের ‘অ্যান্টি-রোমিও স্কোয়াড’ ইভটিজার-দমনের নামে ত্রাস ছড়িয়েছিল কয়েক সপ্তাহ।

Advertisement

সংবাদ সংস্থা

লখনউ শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০১৭ ০২:১৯
Share:

মুখতার আব্বাস নকভি।

বরেলীর এক ঘিঞ্জি রাস্তার মোড়ে রিকশায় যাচ্ছিলেন এক তরুণী। সামনে এসে পথ আটকে দাঁড়ায় একটি গাড়ি। সেটির ভিতরে বসা কয়েক জন শাসাতে থাকে তরুণীকে। অকথ্য গালগালির সঙ্গে চলে কদর্য অঙ্গভঙ্গি। এমনকী খুনের হুমকিও দেয় ওই দুষ্কৃতীরা। অপহরণের চেষ্টা বলে মনে করে সঙ্গী মহিলারা রুখে দাঁড়ানোয় বিষয়টি বেশি এগোয়নি। তবে ওই দুষ্কৃতীরা শাসিয়ে গিয়েছে, ‘‘দেখে নেব।’’ শনিবারের এই ঘটনা মনে করিয়ে দিয়েছে গত মাসে চণ্ডীগড়ের বর্ণিকা কণ্ডূকে ধাওয়া করার ঘটনা।

Advertisement

ফরহাত নকভি নামে ওই তরুণীর দাদার নাম মুখতার আব্বাস নকভি। হ্যাঁ, কেন্দ্রের বিজেপি সরকারের সংসদ বিষয়ক প্রতিমন্ত্রীরই ছোট বোন ফরহাত। বাবা-মায়ের সঙ্গে থাকেন উত্তরপ্রদেশেই— বরেলীর কেল্লা এলাকায়। এই রাজ্যেই বিজেপি ক্ষমতায় আসার পরে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের ‘অ্যান্টি-রোমিও স্কোয়াড’ ইভটিজার-দমনের নামে ত্রাস ছড়িয়েছিল কয়েক সপ্তাহ। আজ অনেকেরই বক্তব্য, শাসক দলের মন্ত্রীর বোনের সম্ভ্রমই সুরক্ষিত নয় যোগী-রাজ্যে। অন্যদের অবস্থাটা সহজেই অনুমেয়।

বিবাহবিচ্ছিন্না মহিলাদের নিয়ে কাজ করা একটি সামাজিক গোষ্ঠী চালান ফরহাত। তারই কাজে বরেলীর একটি থানায় গিয়েছিলেন। রিকশায় বাড়ি ফেরার সময় ঘটনাটি ঘটে শহরের সব চেয়ে ব্যস্ত মোড়গুলোর অন্যতম, চৌকি চৌরাহায়। ফরহাত বলেছেন, ‘‘সঙ্গী মহিলারাই আমাকে বাঁচান। লোকগুলোকে চিনতে পারিনি। গাড়ির নম্বরও মনে নেই।’’ ফরহাতের অভিযোগ পেয়ে তদন্তে নেমেছে জেলা পুলিশ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন