Crime

জন্মদিনের অনুষ্ঠান থেকে ফেরার পথে গণধর্ষণ তরুণীকে

ঘটনায় এতটাই আতঙ্কিত হয়ে পড়েছিলেন যে, বাড়ির কাউকে বিষয়টি জানাতে পারেননি তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৩ অগস্ট ২০১৯ ১৫:৩৯
Share:

জন্মদিনেই ওই তরুণীকে গণধর্ষণ করা হয় বলে অভিযোগ। —প্রতীকী চিত্র।

জন্মদিনের অনুষ্ঠান থেকে ফেরার পথে গণধর্ষণের শিকার হয়েছিলেন এক তরুণী। প্রায় এক মাস পর বিষয়টি নিয়ে থানায় অভিযোগ দায়ের হল। গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছেন ওই নির্যাতিতা। তবে এখনও পর্যন্ত অভিযুক্তদের নাগাল পায়নি পুলিশ। বিষয়টি নিয়ে তদন্ত শুরু হয়েছে।

Advertisement

জুলাই মাসে মুম্বইয়ের চেম্বুরের চুনাভাট্টি এলাকায় ঘটনাটি ঘটে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, আদতে মহারাষ্ট্রের অওরঙ্গাবাদের বাসিন্দা ওই তরুণী। মুম্বইয়ে দাদার সঙ্গে থাকতেন তিনি। গত ৭ জুলাই এক বন্ধুর জন্মদিনের অনুষ্ঠানে গিয়েছিলেন। সেখান থেকে ফেরার পথে তাঁকে গণধর্ষণ করে চার জন, বলে অভিযোগ।

ওই ঘটনায় এতটাই আতঙ্কিত হয়ে পড়েছিলেন যে, বাড়ির কাউকে বিষয়টি জানাতে পারেননি তিনি। কিন্তু গত ১৪ জুলাই আচমকা অসুস্থ হয়ে পড়েন তিনি। হঠাৎ করে তাঁর হাঁটাচলার ক্ষমতা লোপ পায়। এর পরেই তাঁকে অওরঙ্গাবাদের বাড়িতে ফিরিয়ে নিয়ে যান তাঁর বাবা। সেখানে স্থানীয় হাসপাতালের চিকিৎসকেরা জানান, ওই তরুণীর প্যারালিটিক অ্যাটাক হয়েছে। তাঁরা তরুণীর যৌনাঙ্গে ক্ষতও লক্ষ্য করেন। এ নিয়ে জিজ্ঞাসাবাদ করলে ভয়াবহ অভিজ্ঞতার কথা জানান তিনি। তার পর হাসপাতালের তরফেই পুলিশে খবর দেওয়া হয়।

Advertisement

আরও পড়ুন: দুর্ঘটনার সকালেও কালি লেপা ছিল না ট্রাকের নম্বর প্লেটে, উন্নাও-কাণ্ডে নয়া তথ্য

এই ঘটনায় প্রথমে বেগমপুরা থানায় ‘জিরো এফআইআর’ দায়ের হয়। পরে তা স্থানান্তরিত করা হয় চুনাভাট্টি থানায়। কিন্তু নির্যাতিতা অভিযুক্তদের শনাক্ত করতে পারেননি বলে জানিয়েছেন চুনাভাট্টি থানার ইনস্পেক্টর দীপক সুর্ভে। তাই অজ্ঞাত পরিচয় ওই অভিযুক্তদের বিরুদ্ধে গণধর্ষণের মামলা দায়ের হয়েছে। তাদের খোঁজ চলছে। খতিয়ে দেখা হচ্ছে চুনাভাট্টি এলাকার সিসিটিভি ফুটেজ। অভিযুক্তদের ব্যাপারে খোঁজখবর পেতে ইতিমধ্যেই চুনাভাট্টির বিভিন্ন এলাকায় সোর্স নামিয়েছে পুলিশ। অওরঙ্গাবাদের উদ্দেশেও রওনা দিচ্ছে পুলিশের একটি দল। নির্যাতিতার বাবাকে জিজ্ঞাসাবাদ করবে তারা।

আরও পড়ুন: গুজবে কান দেবেন না, রাজ্যে শান্তি বজায় রাখুন, আহ্বান জানালেন জম্মু-কাশ্মীরের রাজ্যপাল​

তবে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, নির্যাতিতা এইচআইভি পজিটিভ। যৌনাঙ্গে ক্ষত রয়েছে তাঁর। ক্ষত রয়েছে জিভেও। নৃশংস অত্যাচারের ফলে তাঁর একটি পা পঙ্গু হয়ে গিয়েছে। চিকিৎসকদের তত্ত্বাবধানে রাখা হয়েছে তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন