Fraud

Mumbai fraud: আমেরিকার নাগরিক সেজে বিয়ের জাল বিছিয়ে মুম্বইয়ের মহিলাকে ৮ লক্ষ টাকা প্রতারণা

নিজেকে আমেরিকার নাগরিক পরিচয় দিয়ে প্রেমের জাল বিছিয়ে বিয়ে করার টোপ দিয়ে মহিলার কাছ থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেন প্রতারক।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২২ ১৭:৩০
Share:

প্রতীকী ছবি।

নিজেকে আমেরিকার নাগরিক বলে পরিচয় দিয়ে মুম্বইয়ের মহিলাকে প্রেমের জালে ফাঁসিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ। ওই মহিলা মুম্বই পুলিশে অভিযোগ দায়ের করেছেন। এখনও অধরা প্রতারক।

Advertisement

প্রতিশ্রুতি দিয়েছিলেন বিয়ে করার। কিন্তু নির্দিষ্ট দিনে বিমানবন্দরে ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থেকেও পাত্রের দেখা পেলেন না মুম্বইয়ের পূর্ব আন্ধেরির বাসিন্দা ওই মহিলা। তার পরই তিনি বুঝতে পারেন, প্রতারকের ফাঁদে পড়েছেন। অতঃপর যান পুলিশের কাছে।

জানা গিয়েছে, একটি ডেটিং সাইটে এক ব্যক্তির সঙ্গে আলাপ হয় ৪৯ বছর বয়সি ওই মহিলার। সেই ব্যক্তি নিজেকে আমেরিকার নাগরিক হিসেবে পরিচয় দেন। নাম বলেন, প্যাট্রিক অ্যান্ডারসন আমির। কাজ করেন তুরস্কের এয়ারবেস হাসপাতালে। কথায় কথায় মহিলাকে প্রেমের ফাঁদে ফেলেন প্যাট্রিক। তার পর বিভিন্ন অছিলায় টাকা চাইতে থাকেন। বিয়ের প্রস্তাবও দেন। বিশ্বাস করে টাকা পাঠাতে থাকেন ওই মহিলা। শেষ পর্যন্ত বিয়ে করতে মুম্বই আসার দিন স্থির হয়। সেই টিকিটও মহিলা কিনে পাঠান ওই ব্যক্তিকে। নির্দিষ্ট দিনে বিমানবন্দরে হবু স্বামীর জন্য অপেক্ষা করতে থাকেন মহিলা। কিন্তু তিনি আর আসেন না। হতোদ্যম হয়ে বাড়ি ফিরে আসেন। বন্ধুবান্ধবদের মাধ্যমে যোগাযোগ করেন মুম্বই পুলিশের সাইবার থানার সঙ্গে। তত দিনে ভারতীয় মুদ্রায় আট লক্ষেরও বেশি টাকা পাঠিয়েছেন প্রেমিককে।

Advertisement

পুলিশ মহিলার অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে। তবে এখনও পর্যন্ত ধরা পড়েনি প্রতারক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন