Lakhimpur Kheri

Lakhimpur Clash: লখিমপুরে সংঘর্ষের ঘটনায় কেন্দ্রীয় মন্ত্রীর ছেলের বিরুদ্ধে খুনের মামলা রুজু করল পুলিশ

এলাকায় জারি করা হয়েছে ১৪৪ ধারা। যোগী আদিত্যনাথ সরকারের বিরুদ্ধে সরব হয়েছে কংগ্রেস, তৃণমূল, সমাজবাদী পার্টির মতো বিরোধী দলগুলি।

Advertisement

সংবাদ সংস্থা

লখনউ শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২১ ০৯:৫৬
Share:

সংঘর্ষের পরে এলাকায় জারি ১৪৪ ধারা ছবি: টুইটার থেকে।

লখিমপুরে সংঘর্ষের ঘটনায় পদক্ষেপ করল পুলিশ। কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্রর ছেলে আশিস মিশ্রর বিরুদ্ধে খুনের এফআইআর দায়ের করা হয়েছে। এফআইআরে আরও কয়েক জনের নাম রয়েছে। যদিও সংঘর্ষের ঘটনায় তাঁর ছেলে যুক্ত নয় বলেই দাবি করেছেন মন্ত্রী

Advertisement

রবিবার উত্তরপ্রদেশের লখিমপুর খেরি এলাকায় কৃষি আইনের বিরুদ্ধে বিক্ষোভ দেখাচ্ছিলেন কৃষকরা। সেই সময় আশিসের গাড়ির ধাক্কায় চার কৃষকের মৃত্যু হয় বলে অভিযোগ। এর পরেই কনভয়ের একটি গাড়ি জ্বালিয়ে দেয় উত্তেজিত জনতা। বাকি গাড়িগুলিতেও ভাঙচুর করা হয়। তাতে আরও চার জনের মৃত্যু হয় বলে অভিযোগ।

যদিও এই ঘটনার পরে অজয় বলেন, ‘‘আমার ছেলে ঘটনার সময় সেখানে ছিল না। ওর বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগই মিথ্যা।’’ তাঁর আরও দাবি, দুর্ঘটনায় মৃত আট জনের মধ্যে রয়েছেন তাঁর গাড়ির চালক এবং বিজেপি-র তিন কর্মী। এই চার জনকে পিটিয়ে মারা হয়েছে বলে অভিযোগ করেছেন তিনি। অজয় বলেন, ‘‘আমার চালক গাড়ি চালাচ্ছিলেন। দুষ্কৃতীরা পাথর ছুড়লে গাড়ি নিয়ন্ত্রণ হারায় এবং দুই কৃষক গাড়ির নীচে চাপা পড়েন। এর পর তিন বিজেপি কর্মী এবং চালককে পিটিয়ে মারা হয় এবং গাড়িতে আগুন লাগানো হয়।’’

Advertisement

ইতিমধ্যেই এলাকায় জারি করা হয়েছে ১৪৪ ধারা। যোগী আদিত্যনাথ সরকারের বিরুদ্ধে সরব হয়েছেন বিরোধীরা। কংগ্রেস, তৃণমূল, সমাজবাদী পার্টি সবাই বিজেপি-কে কাঠগড়ায় দাঁড় করিয়েছেন। সোমবার তৃণমূলের পাঁচ সাংসদ কাকলি ঘোষ দস্তিদার, দোলা সেন, প্রতিমা মণ্ডল, আবিররঞ্জন বিশ্বাস এবং সুস্মিতা দেব লখিমপুরে যাচ্ছেন। ঘটনাস্থলে গিয়েছেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়ঙ্কা গাঁধী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন