Wedding

বিশ্ব হিন্দু পরিষদের মন্দিরে মুসলিম যুগল, বিয়ে হল ধুমধাম করে! কে দিলেন সেই বিয়ে? উপস্থিত কারা?

সম্প্রীতির বার্তা দিতে মন্দির চত্বরে বিয়ে সারলেন মুসলিম যুগল। এমন ছবিই ধরা পড়েছে হিমাচল প্রদেশের একটি সত্যনারায়ণ মন্দিরে। ইসলাম রীতি মেনেই বিয়ে সেরেছেন ওই যুগল।

Advertisement

সংবাদ সংস্থা

শিমলা শেষ আপডেট: ০৬ মার্চ ২০২৩ ১৬:৪৮
Share:

সম্প্রীতির বার্তা দিতেই মন্দিরে বিয়ে করেছেন ওই মুসলিম যুগল। ছবি টুইটার।

মন্দিরে গিয়ে বিয়ে সারেন অনেক হিন্দু যুগলই। তবে দেবতার স্থানে বিয়ে সেরেছেন কোনও মুসলিম যুগল, এমন ছবি সচরাচর দেখা যায় না। সম্প্রীতির এমনই এক ছবি এ বার ধরা পড়ল হিমাচল প্রদেশে। রবিবার শিমলার রামপুরে একটি হিন্দু মন্দির চত্বরে ইসলাম রীতি মেনেই বিয়ে সেরেছেন ওই যুগল। ঠাকুর সত্যনারায়ণ মন্দির চত্বরে ওই যুগলের বিয়েতে এক সঙ্গে যোগ দিয়েছিলেন দুই সম্প্রদায়েরই মানুষ। ওই মন্দিরটির রক্ষণাবেক্ষণের দায়িত্বে রয়েছে বিশ্ব হিন্দু পরিষদ। মৌলবি, আইনজীবীরাও ছিলেন বিয়েতে।

Advertisement

সম্প্রীতির বার্তা দিতেই মন্দিরে বিয়ের আয়োজন করা হয় বলে জানিয়েছে ওই মুসলিম যুগলের পরিবার। পাত্রীর বাবা মহেন্দ্র সিংহ মালিক বলেছেন, ‘‘রামপুরে সত্যনারায়ণ মন্দির চত্বরে মেয়ের বিয়ে হয়েছে। বিয়ের আয়োজন করতে শহরের সব শ্রেণির মানুষই এগিয়ে এসেছেন। বিশ্ব হিন্দু পরিষদ, মন্দিরের ট্রাস্টও অগ্রণী ভূমিকা পালন করেছে।’’ এই বিয়ের মাধ্যমে সমাজে সম্প্রীতির বার্তা পৌঁছে দিয়েছেন রামপুরের বাসিন্দারা, এমনটাই বলেছেন তিনি। তাঁর কন্যা এবং জামাই সিভিল ইঞ্জিনিয়র বলে জানিয়েছেন মহেন্দ্র।

Advertisement

মন্দিরের ট্রাস্টের জেনারেল সেক্রেটারি বিনয় শর্মা সংবাদ সংস্থা এএনআইকে বলেন, ‘‘মন্দিরটি চালায় বিশ্ব হিন্দু পরিষদ। এখানেই রয়েছে আরএসএসের জেলা অফিস। বিশ্ব হিন্দু পরিষদ এবং আরএসএসকে 'মুসলিম বিরোধী' বলা হয়ে থাকে। কিন্তু এখানে হিন্দু মন্দিরে বিয়ে হল মুসলিম যুগলের। এটা একটা দৃষ্টান্ত।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন