Love Jihad Law

পরিচয় লুকিয়ে জিমে আসা তরুণীকে বিয়ে, জোর করে ধর্মান্তরণের অভিযোগে ধৃত প্রশিক্ষক

তরুণীর অভিযোগ, তাঁকে জোর করে ধর্মান্তরণের চেষ্টা করেছিলেন ফয়জল। এমনকি, তাঁর ইচ্ছের বিরুদ্ধে শারীরিক সম্পর্ক স্থাপন করা হয়।

Advertisement

সংবাদ সংস্থা

লখনউ শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২২ ১২:৪০
Share:

জিমে পরিচয়ের পর মন্দিরে গিয়ে তরুণীকে বিয়ে করেন যুবক। প্রতীকী চিত্র।

যোগী আদিত্যনাথের রাজ্যে আবার ‘লভ জিহাদ’-এর অভিযোগে গ্রেফতার এক যুবক। পেশায় জিম প্রশিক্ষক ওই যুবকের বিরুদ্ধে অভিযোগ, পরিচয় লুকিয়ে তিনি জিমে আসা এক তরুণীর সঙ্গে সম্পর্ক স্থাপন। পরে বিয়ের পর তাঁকে জোর করে ধর্মান্তরিত করার চেষ্টা করেছেন। ফয়জল আহমেদ নামে ওই অভিযুক্তের বিরুদ্ধে ধর্ষণ-সহ একাধিক অভিযোগে মামলা করেছে উত্তরপ্রদেশ পুলিশ।

Advertisement

পুলিশ সূত্রে খবর, ৩৯ বছরের ফয়জল বিনয়খণ্ডের বাসিন্দা। একটি জিমের প্রশিক্ষক তিনি। ওই জিমে আসা এক হিন্দু তরুণীর সঙ্গে সম্পর্ক হয় তাঁর। কিন্তু প্রথম থেকেই নিজের পরিচয় লুকিয়ে এসেছেন ফয়জল। নিজেকে হিন্দু পরিচয় দিয়েছিলেন ফয়জল। এমনকি, মন্দিরে গিয়েই প্রেমিকাকে বিয়ে করেন তিনি।

কিন্তু বিয়ের পরই তাঁর প্রকৃত পরিচয় জানতে পারেন ওই তরুণী। দু’জনের মধ্যে অশান্তি শুরু হয়। পুলিশ জানিয়েছে, ওই তরুণী তাঁর অভিযোগে জানিয়েছেন, তাঁকে জোর করে ধর্মান্তকরণের চেষ্টা করেছিলেন ফয়জল। এমনকি, তাঁর ইচ্ছের বিরুদ্ধে শারীরিক সম্পর্ক স্থাপন করা হয়। বাধা দিলে মারধরও করা হয়।

Advertisement

তরুণীর অভিযোগের ভিত্তিতে ফয়জলের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪২০ (প্রতারণা), ধর্ষণ (৩৭৬), ৩৭৭ (জোর করে যৌন সম্পর্ক স্থাপন), ৩২৩ (ইচ্ছাকৃত ভাবে আঘাত করা), ৫০৪ (অপমান) ইত্যাদি ধারায় মামলা দায়ের করা হয়েছে। এ ছাড়া বেআইনি ভাবে ধর্মান্তরণের অভিযোগে যুবকের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন