প্রথম বারের ভোটারেরা পাখির চোখ মোদীর 

বিজেপি নেতৃত্ব মনে করছেন, ভোটারেরা যেমন মুখ ফেরাচ্ছেন তেমনি পাঁচ রাজ্যে হার কিছুটা প্রভাব  ফেলেছে দলীয় কর্মীদের মনোবল। যা ফেরাতে গত ক’দিন ধরেই দেশের বিভিন্ন প্রান্তের বুথকর্মীদের সঙ্গে ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে বৈঠক করছেন নরেন্দ্র মোদী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা 

নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০১৯ ০৩:১৭
Share:

কিশোর তথা প্রথম বারের ভোটারদেরই পাখির চোখ করতে চাইছেন নরেন্দ্র মোদীরা।—ছবি পিটিআই

মুখ ফিরিয়েছেন পাঁচ রাজ্যের মানুষ। সামনেই লোকসভা নির্বাচন। এই পরিস্থিতিতে ক্ষমতা ধরে রাখতে কিশোর তথা প্রথম বারের ভোটারদেরই পাখির চোখ করতে চাইছেন নরেন্দ্র মোদীরা।

Advertisement

বিজেপি নেতৃত্ব মনে করছেন, ভোটারেরা যেমন মুখ ফেরাচ্ছেন তেমনি পাঁচ রাজ্যে হার কিছুটা প্রভাব ফেলেছে দলীয় কর্মীদের মনোবল। যা ফেরাতে গত ক’দিন ধরেই দেশের বিভিন্ন প্রান্তের বুথকর্মীদের সঙ্গে ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে বৈঠক করছেন নরেন্দ্র মোদী। আজ ছিল অন্ধ্রপ্রদেশের বুথকর্মীদের পালা। তাঁদের উদ্দেশে মোদীর পরামর্শ, আগামী লোকসভা ভোটে যে কিশোর বা তরুণেরা প্রথম বার ভোট দেবেন দলীয় কর্মীদের তাঁদের কাছে পৌঁছতে হবে। কারণ যুব সমাজ উন্নয়ন চায়, পরিকাঠামো চায়, প্রযুক্তি চায়। তাঁদের বোঝাতে হবে কী ভাবে বিজেপি প্রযুক্তি-পরিকাঠামোর হাত ধরে দেশের উন্নয়ন ঘটাতে সক্ষম হচ্ছে। ২০১৪ সালের মতো এ বারও যুব সমাজের ভোটকে পাখির চোখ করেছে বিজেপি।

তার আগে আজ দুপুরে বিজেপি সদর দফতরের কর্মীদের সঙ্গে মধ্যাহ্নভোজন করেন প্রধানমন্ত্রী। প্রথমে ঠিক ছিল বিজেপি সদর দফতরে ওই মধ্যাহ্নভোজন হবে। পরে নিজের বাড়িতে কর্মীদের ডেকে নেন মোদী। লোকসভা নির্বাচনের আগে বিজেপি কর্মীদের চাঙ্গা করতেই মোদী এই পদক্ষেপ করলেন বলে জানিয়েছে দলীয় সূত্র।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন