Narendra Modi

রিকশাচালকের মেয়ের বিয়ে, মোদীর শুভেচ্ছা

ডোমরি গ্রামটিকে দত্তক নিয়েছেন প্রধানমন্ত্রী। ওই গ্রামের বাসিন্দা মঙ্গলের মেয়ের বিয়ে ছিল গত ১২ ফেব্রুয়ারি।

Advertisement

সংবাদ সংস্থা  

বারাণসী শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২০ ০২:৪২
Share:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।—ছবি পিটিআই।

রিকশা চালিয়ে সংসার চলে তাঁর। ইচ্ছে ছিল তাঁর মেয়ের বিয়েতে আসুক প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাই প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ পত্র পাঠিয়েছিলেন উত্তরপ্রদেশের ডোমরি গ্রামের বাসিন্দা মঙ্গল কেয়ত। বিয়ে উপলক্ষে রিকশাচালকের কন্যাকে আশীর্বাদ করে এবং কেয়ত পরিবারকে শুভেচ্ছা জানিয়ে চিঠি পাঠিয়েছেন প্রধানমন্ত্রী।

Advertisement

ডোমরি গ্রামটিকে দত্তক নিয়েছেন প্রধানমন্ত্রী। ওই গ্রামের বাসিন্দা মঙ্গলের মেয়ের বিয়ে ছিল গত ১২ ফেব্রুয়ারি। সংবাদ সংস্থাকে ওই রিকশাচালক বলেছেন, ‘‘আমাদের ইচ্ছে ছিল মেয়ের বিয়েতে প্রধানমন্ত্রী উপস্থিত থাকুন। দিল্লিতে গিয়ে প্রধানমন্ত্রীর দফতরে আমন্ত্রণ পত্র দিয়ে এসেছিলাম। গত ৮ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রীর চিঠি পেয়েছি। এমন চিঠি পাব, আশা করিনি।’’ তিনি জানিয়েছেন, বিয়ে হাজির থাকতে না-পারার জন্য চিঠিতে দুঃখপ্রকাশ করেছেন মোদী।

প্রধানমন্ত্রীর বার্তায় আপ্লুত ওই রিকশাচালকের পরিবার। মঙ্গলের কথায়, ‘‘এই চিঠি থেকে প্রমাণ হয় সমাজের পিছিয়ে পড়া মানুষের প্রতি প্রধানমন্ত্রী কতটা সহানুভূতিশীল।’’ মঙ্গলের স্ত্রী রেণুদেবীর কথায়, ‘‘প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে সমস্যার কথা তাঁকে জানাতে চাই।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন