Oxygen

দিল্লিতে অক্সিজেন কনসেনট্রেটরের কালোবাজারি, রেস্তরাঁ ব্যবসায়ীর ‘অডিও ক্লিপ’ ভাইরাল

তদন্তে জানা যায়, গোটা ঘটনার সঙ্গে জড়িত রয়েছেন ওই ৩ রেস্তরাঁর মালিক নবরীত কালরা।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ মে ২০২১ ১৫:১৫
Share:

নবরীত কালরা ফাইল চিত্র

দিল্লিতে অক্সিজেনের চরম সংকট। এই পরিস্থিতিতেও চলছে কালোবাজারি। সম্প্রতি দিল্লির ৩টি বিলাসবহুল রেস্তরাঁ থেকে মোট ৫২৪টি অক্সিজেন কনসেনট্রেটর উদ্ধার করেছিল পুলিশ। তার পরই তদন্তে জানা যায়, গোটা ঘটনার সঙ্গে জড়িত রয়েছেন ওই ৩ রেস্তরাঁর মালিক নবরীত কালরা। হাতে আসা একটি ‘অডিও ক্লিপ’ থেকে পুলিশ জানতে পারে, চেনা-পরিচিত এবং বন্ধুমহলের মধ্যে অক্সিজেন কনসেনট্রেটর চড়া দামে বিক্রির পরিকল্পনা করছেন ওই ব্যবসায়ী।

Advertisement

গত শুক্রবার দিল্লির খান মার্কেটের কাছে খান চাচা এবং টাউন হল রেস্তরাঁ থেকে মোট ১০৫টি অক্সিজেন কনসেনট্রেটর উদ্ধার করা হয়। তার আগে বৃহস্পতিবার লোদি কলোনির একটি রেস্তরাঁ থেকে ৪১৯টি কনসেনট্রেটর পাওয়া গিয়েছিল। তার পরই তদন্তে নামে পুলিশ। তাদের দাবি, ১৬ হাজার থেকে ২২ হাজার টাকায় চিন থেকে ওই কনসেনট্রেটর আমদানি করা হয়েছে। ওই কনসেনট্রেটরই দেশের বাজারে ৫০ হাজার থেকে ৭০ হাজার টাকায় বিক্রি করছিলেন অভিযুক্ত।

Advertisement

পুলিশ জানিয়েছে, উদ্ধার হওয়া অডিও ক্লিপে নবরীতকে বলতে শোনা যায়, ‘‘আমায় দিনে ২ লক্ষ ফোন তুলতে হয়। সবার প্রশ্নের উত্তর দিতে পারব না। খুবই চাপ যাচ্ছে। সবাইকেই মেশিন দেওয়া সম্ভব নয়। অত মেশিন নেই। বাকিদের একটু জানিয়ে দিন।’’ জানা গিয়েছে, ওই রেস্তরাঁ ব্যবসায়ী এখন পলাতক। তাঁকে ফোনেও পাওয়া যাচ্ছে না। শুধু ‘অডিও ক্লিপ’-ই নয়, তাঁর হোয়াটস্অ্যাপ বার্তার স্ক্রিনশটও পাওয়া গিয়েছে। তাতেও কনসেনট্রেটরের চাহিদা এবং জোগান নিয়ে সংলাপে দেখা গিয়েছে নবরীত কালরাকে। গোটা ঘটনায় এখনও পর্যন্ত ৪ জনকে গ্রেফতার করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন