NCPCR

Facebook India: রাহুলের বিরুদ্ধে কী ব্যবস্থা, জানতে ভারতের ফেসবুক প্রধানকে তলব শিশু কমিশনের

ফেসবুক ভারতের (ট্রাস্ট অ্যান্ড সেফটি) প্রধান সত্য যাদবকে ১৭ অগস্ট বিকাল ৫টায় ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে উপস্থিত থাকতে বলা হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২১ ০৯:৪৭
Share:

ফাইল ছবি।

ভারতের ফেসবুক প্রধানকে ডেকে পাঠাল জাতীয় শিশু অধিকার রক্ষা কমিশন (এনসিপিসিআর)। ফেসবুক ভারতের (ট্রাস্ট অ্যান্ড সেফটি) প্রধান সত্য যাদবকে ১৭ অগস্ট বিকাল ৫টায় ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে উপস্থিত থাকতে বলা হয়েছে। কংগ্রেস নেতা রাহুল গাঁধীর বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া হয়েছে, তা বিস্তারিত জানার জন্যই ফেসবুক প্রধানকে তলব করেছে কমিশন।

রাহুল গাঁধী সম্প্রতি তাঁর ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে একটি ভিডিয়ো পোস্ট করেছিলেন। সেই ভিডিয়োয় নির্যাতিতা নাবালিকার পরিচয় প্রকাশ করেছেন বলে অভিযোগ তাঁর বিরুদ্ধে। ন’বছরের ওই নাবালিকাকে ধর্ষণের পর খুন করার অভিযোগ উঠেছে। রাহুল গাঁধী নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা পরিবারের লোকের ভিডিয়ো প্রকাশ করেছিলেন নেটমাধ্যমে। এই কাজের জন্য তাঁর বিরুদ্ধে পকসো আইন ভাঙার অভিযোগ উঠেছে।

Advertisement

গত ৪ অগস্ট এ নিয়ে টুইটারকে চিঠি দিয়েছিল জাতীয় শিশু অধিকার রক্ষা কমিশন। নির্যাতিতার ছবি প্রকাশের জন্য ব্যবস্থা নিতে বলে টুইটারকে। এর পরই রাহুলের অ্যাকাউন্ট ব্লক করে টুইটার। ফেসবুককেও এই মর্মে চিঠি দেয় কমিশন। জানায়, রাহুলের ইনস্টাগ্রাম প্রোফাইলের মাধ্যমে সামনে আসছে নির্যাতিতার পরিচয়। তা নিয়ে কী ব্যবস্থা নেওয়া হয়েছে, তা জানতেই এ বার ফেসবুক প্রধানকে তলব করা হল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন