Crime

প্রতিবেশীর পোষ্য কুকুরের হামলার প্রতিবাদ, আগরায় পিটিয়ে খুন করা হল যুবককে

পুলিশ সূত্রে খবর, দিন পনেরো আগে প্রতিবেশীর কুকুর কামড়ে দিয়েছিল জ্যাকিকে। সেই ঘটনার প্রতিবাদ করেছিলেন তিনি। কুকুরটি কেন ছেড়ে রাখা হচ্ছে, তা নিয়েও প্রশ্ন তুলেছিলেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২৪ ১৫:৩৯
Share:

প্রতীকী ছবি।

প্রতিবেশীর পোষ্য কুকুরের হামলার প্রতিবাদ করায় উত্তরপ্রদেশের আগরায় এক যুবককে পিটিয়ে খুনের অভিযোগ উঠল। পুলিশ জানিয়েছে, মৃত যুবকের নাম জ্যাকি বঘেল। পেশায় তিনি এক জন গাড়িচালক। রবিবার জ্যাকিকে পিটিয়ে খুনের অভিযোগ উঠেছে নাগলা হাভেলি এলাকায়।

Advertisement

পুলিশ সূত্রে খবর, দিন পনেরো আগে প্রতিবেশীর কুকুর কামড়ে দিয়েছিল জ্যাকিকে। সেই ঘটনার প্রতিবাদ করেছিলেন তিনি। কুকুরটি কেন ছেড়ে রাখা হচ্ছে, তা নিয়েও প্রশ্ন তুলেছিলেন। জ্যাকির অভিযোগের পরেও তাঁর প্রতিবেশী কুকুরটিকে ছেড়ে রেখে দিতেন। দিন পনেরো আগে তিনি যখন কাজ থেকে বাড়িতে ফিরছিলেন, তখন ওই কুকুরটি তাঁকে কামড়ে দেয়। সেই থেকে জ্যাকি এবং তাঁর প্রতিবেশীর মধ্যে বিবাদ চলছিল। রবিবার তা চরমে ওঠে।

আগরার ডেপুটি পুলিশ সুপার সুরজ রাই বলেন, “মূল অভিযুক্ত রাকেশ রাই এবং তাঁর ভাই অনিল-সহ মোট চার জনকে গ্রেফতার করা হয়েছে। বাকি তিন অভিযুক্ত পলাতক। তাঁদের খোঁজে তল্লাশি চলছে।” জ্যাকির মৃত্যুর ঘটনায় পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। দুই পরিবারের মধ্যে সংঘর্ষ শুরু হয়। ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। জ্যাকির পরিবার তাঁর দেহ থানার সামনে রেখে বিক্ষোভ দেখান। অভিযুক্তদের গ্রেফতারের দাবি জানান।

Advertisement

জ্যাকির পরিবারের অভিযোগ, রাকেশদের কুকুরটি পথচারীদের দিকে তেড়ে যেত। জ্যাকিও কয়েক বার কুকুরের তাড়া খেয়েছেন। তাঁকে কামড়েও দেয় বলে অভিযোগ। রবিবার রাকেশের কাছে বলতে গেলে তিনি জ্যাকিকে গালিগালাজ করেন বলে অভিযোগ। শুধু তাই-ই নয়, রাকেশ এবং তাঁর ভাই লাঠি, রড দিয়ে জ্যাকিকে বেধড়ক মারধর করেন। জ্যাকির পরিবারের সদস্যরা তাঁকে রাস্তায় রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখে হাসপাতালে নিয়ে যান। কিন্তু হাসপাতালে যাওয়ার পথেই মৃত্যু হয় জ্যাকির। রাকেশ-সহ মোট ছ’জনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন