New Delhi

দায়িত্ব ছিল প্রতিবন্ধীকে দেখভালের, সিনেমায় অনুপ্রাণিত হয়ে তাঁকে খুন করেই গ্রেফতার কিশোর

প্রতিবন্ধী যুবককে খুনের অভিযোগে কিশোরকে গ্রেফতার করল পুলিশ। দিল্লির সফদরজং এলাকার এই ঘটনা। ১৭ বছরের অভিযুক্তকে ওই যুবকেরই দেখভাল করার জন্য মাস তিনেক আগে নিয়োগ করেছিল পরিবার।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২২ ১১:৪১
Share:

প্রতীকী ছবি।

প্রতিবন্ধী যুবককে খুনের অভিযোগে এক কিশোরকে গ্রেফতার করল পুলিশ। দিল্লির সফদরজং এলাকায় এই ঘটনাটি ঘটেছে। ১৭ বছরের অভিযুক্তকে ওই যুবকেরই দেখভাল করার জন্য মাস তিনেক আগে নিয়োগ করেছিল পরিবার।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই প্রতিবন্ধী যুবক অভিযুক্তকে বাড়িতে চুরি করতে দেখে ফেলে। এর পরই ওই যুবক পরিবারের বাকিদের চুরির বিষয়ে জানিয়ে দিতে পারে ভেবে তাকে খুন করে অভিযুক্ত কিশোর।

নিহতের বোন জানান, ঘটনার সময় তাঁদের পরিবারের কেউ বাড়িতে ছিলেন না। বাবা-মা এবং ঠাকুমা মন্দিরে যাওয়ার এক ঘণ্টা পরে তাঁর প্রতিবন্ধী দাদাকে ওই গৃহকর্মী কিশোরের কাছে রেখে তিনিও বাইরে চলে যান। যাওয়ার সময় দাদার দেখভালের দায়িত্ব দিয়ে যান অভিযুক্তকে।

Advertisement

এই সুযোগেই অভিযুক্ত কিশোর বাড়িতে রাখা গয়না এবং টাকা চুরি করে পালানোর চেষ্টা করে। যুবকটি চুরি করতে দেখে আটকানোর চেষ্টা করলে তাঁকে খুন করে ওই কিশোর। এর পর নিহত যুবকের বোন বাড়ি ফিরে দেখেন, তাঁর দাদা মৃত অবস্থায় বিছানায় পড়ে এবং গৃহকর্মী নিখোঁজ। একই সঙ্গে বেশ কয়েকটি গয়না, একটি মোবাইল ফোন এবং নগদ ৪০ হাজার টাকা বাড়ি থেকে উধাও।

এর পর পুলিশের কাছে অভিযোগ দায়ের করা হলে পুলিশ অভিযুক্তকে নয়াদিল্লি রেল স্টেশন থেকে আটক করে। ওই কিশোরের বাড়ি বিহারের সীতামারিতে। সেখানেই পালানোর সময় সে ধরা পড়ে যায়। তার কাছ থেকে চুরি যাওয়া গয়না ও নগদ টাকাও উদ্ধার করা হয়েছে।

জিজ্ঞাসাবাদের সময় অভিযুক্ত কিশোর পুলিশকে জানায়, বাড়ির কাজ করার সময় তাকে মাঝেমধ্যেই অপমান করা হত। এই জন্য সে কাজ ছেড়ে চলে যেতে চেয়েছিল। ঘটনার দিন সুযোগ পেয়ে সে চুরি করতে যায়। কিন্তু ওই যুবক তাকে আটকানোর চেষ্টা করলে সে তাঁকে খুন করে পালায়। সে পুলিশকে এ-ও জানায় যে, বলিউডের একটি সিনেমা থেকে অনুপ্রাণিত হয়েই সে এই কাণ্ড ঘটিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন