পার্বত্য পরিষদের নয়া প্রধান গারলোসাই

বিনা প্রতিদ্বন্দ্বিতায় উত্তর কাছাড় পার্বত্য পরিষদের মুখ্য কার্যনির্বাহী সদস্য (সিইএম) হিসেবে নির্বাচিত হলেন দেবলাল গারলোসা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হাফলং শেষ আপডেট: ১২ জুন ২০১৬ ০৮:৪৩
Share:

বিনা প্রতিদ্বন্দ্বিতায় উত্তর কাছাড় পার্বত্য পরিষদের মুখ্য কার্যনির্বাহী সদস্য (সিইএম) হিসেবে নির্বাচিত হলেন দেবলাল গারলোসা। আজ পরিষদের বিশেষ অধিবেশনে প্রোটেম চেয়ারম্যান এস টি জেম রাঙ্খল পরিষদের সিইএম হিসেবে দেবলাল গারলোসার নাম আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করেন। গত কাল রাজ্যের অর্থমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা গারলোসার নাম পরবর্তী সিইএম হিসেবে ঘোষণা করেন।

Advertisement

আজ সিইএম নির্বাচিত হয়ে দেবলাল গারলোসা পাহাড়ি জেলার সার্বিক উন্নয়নে পরিষদের বিরোধী সদস্যদের সহযোগিতা চেয়ে বলেন, তাঁর প্রথম লক্ষ্য হচ্ছে পরিষদের কর্মীদের বেতন সমস্যার সমাধান করা। এই সমস্যা মেটাতে রাজ্য ও কেন্দ্রের কাছে তিনি সাহায্য চাইবেন। এ ছাড়া, পাহাড়ি জেলার রাস্তাঘাট থেকে শুরু করে পানীয় জলের ব্যবস্থা, শিক্ষা ও স্বাস্থ্য ক্ষেত্রে বিশেষ নজর দেওয়া হবে। হাফলং শহরের পানীয় জলের সমস্যা মেটাতে একটি মাস্টার প্রকল্প হাতে নেওয়া হবে বলে গারলোসা আশ্বাস দেন। হাফলং-জাটিঙ্গা দুই লেন রাস্তা নির্মাণ নিয়ে তিনি উদ্যোগী হবেন।

এ দিকে, উত্তর কাছাড় পার্বত্য স্বশাসিত পরিষদের ইতিহাসে এবারই প্রথম মহিলা চেয়ারপার্সন হতে চলেছেন পরিষদের একমাত্র মহিলা বিজেপি সদস্য রানু লাংথাসা। আজপরিষদের ৩০ জন সদস্যের মধ্যে ২৭ জন উপস্থিত ছিলেন। বিজেপি সদস্য হাইলাকাম্বে কুয়ামে ও পরিষদের অগপ সদস্য নম্রথাং মার, ও আথং লিয়েনথাংকে অধিবেশনে দেখা যায়নি। তবে দেবজিৎ থাওসেন-সহ বিরোধী অন্য সদস্যরা অধিবেশনে উপস্থিত ছিলেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন