Newborn

সন্তানহীন দম্পতির কাছে ৩ লক্ষে সদ্যোজাতকে বিক্রি! রিপোর্ট তলব কেরলের স্বাস্থ্যমন্ত্রীর

অভিযোগ, তিরঅনন্তপুরমের এক সন্তানহীন দম্পতির কাছে সদ্যোজাতকে বিক্রি করেছেন তাঁরা। সে জন্য তাঁদের সঙ্গে আগে থেকে রফা হয়েছিল হবু মা-বাবার।

Advertisement

সংবাদ সংস্থা

তিরুঅনন্তপুরম শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২৩ ১৯:২৯
Share:

অভিযোগ, সন্তান প্রসবের তিন দিনের মধ্যেই তিরুঅনন্তপুরমের এক দম্পতির কাছে ৩ লক্ষ টাকায় বিক্রি করে দেন তার মা-বাবা। প্রতীকী ছবি।

Advertisement

Advertisement

প্রসবের তিন দিনের মধ্যেই সন্তানকে ৩ লক্ষ টাকায় বিক্রি করে দেওয়ার অভিযোগ উঠল কেরলের এক দম্পতির বিরুদ্ধে। অভিযোগ, তিরঅনন্তপুরমের এক সন্তানহীন দম্পতির কাছে সদ্যোজাতকে বিক্রি করেছেন তাঁরা। সে জন্য তাঁদের সঙ্গে আগে থেকে রফা হয়েছিল হবু মা-বাবার। যদিও এই অভিযোগ ওঠার পর সদ্যোজাতের মা-বাবা পলাতক। গোটা ঘটনা জানাজানি হতেই রিপোর্ট তলব করেছে কেরলের স্বাস্থ্য দফতর।

সংবাদমাধ্যমে পুলিশ জানিয়েছে, স্পেশাল ব্রাঞ্চের মারফত সদ্যোজাতকে বিক্রির খবর পেয়ে তদন্তে নামে তারা। তিরঅনন্তপুরমের যে দম্পতি সদ্যোজাতকে কিনেছেন, তাঁরা ঘটনার কথা স্বীকার করেছেন বলে দাবি। এমনকি, অন্তঃসত্ত্বা অবস্থায় পোঝিউর গ্রামের এক মহিলার যাবতীয় চিকিৎসা এবং ওষুধপত্রের খরচও মিটিয়েছেন তাঁরা।

ঘটনার পর থেকে সদ্যোজাতের মা-বাবা খোঁজ মিলছে না বলে পুলিশের দাবি। তদন্তে নেমে পুলিশ জানতে পেরেছে, ৭ এপ্রিল স্থানীয় এক হাসপাতালে সন্তান প্রসব করেছিলেন এক মহিলা। ১০ এপ্রিল তাকে তিরুঅনন্তপুরমের এক দম্পতির কাছে ৩ লক্ষ টাকায় বিক্রি করে দেন। এতে তাঁর স্বামীও জড়িত রয়েছেন বলে পুলিশের দাবি। ওই শিশুটিকে এলাকার শিশুকল্যাণ পরিষদে রাখা হয়েছে। অন্য দিকে, তার মা-বাবার খোঁজে এলাকায় তল্লাশি শুরু করা হয়েছে।

এই ঘটনায় ডিরেক্টর অফ হেল্‌থ সার্ভিসেস-এর কাছ থেকে রিপোর্ট তলব করেছেন কেরলের স্বাস্থ্যমন্ত্রী বীণা জর্জ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন