NHSRCL

ভারতের প্রথম বুলেট ট্রেনের নাম দিয়ে জিতে নিন ৫০ হাজার টাকা

ভারতের প্রথম বুলেট ট্রেনের নাম দেওয়ার জন্য আবেদন করতে হবে www.mygov.in- এই ওয়েবসাইটে। আবেদনের শেষ তারিখ ২০১৯ এর ২৫ মার্চ।

Advertisement

সংবাদ সংস্থা 

নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০১৯ ১৪:৫৪
Share:

বুলেট ট্রেনের নাম দিয়ে জিতে নিন পুরস্কার। ছবি সোশ্যাল মিডিয়া থেকে সংগৃহীত।

২০২২ সালে আমদাবাদ থেকে মুম্বইয়ের মধ্যে চালু হবে ভারতের প্রথম বুলেট ট্রেন। সেই ট্রেনের নাম ও ম্যাসকটের ডিজাইনের জন্য অনলাইনে প্রতিযোগিতার আয়োজন করল ন্যাশনাল হাই স্পিড রেল কর্পোরেশন লিমিটেড (এনএইচএসআরসিএল)। অনলাইন এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবে সাধারণ মানুষও।

Advertisement

ভারতের প্রথম বুলেট ট্রেনের নাম দেওয়ার জন্য আবেদন করতে হবে www.mygov.in- এই ওয়েবসাইটে। আবেদনের শেষ তারিখ ২০১৯ এর ২৫ মার্চ। বুলেট ট্রেনের নাম দেওয়া প্রতিযোগিতার বিজয়ীকে দেওয়া হবে ৫০ হাজার টাকা পুরস্কার দেওয়ার কথাও ঘোষণা করেছে এনএইচএসআরসিএল কর্তৃপক্ষ।

নামের পাশাপাশি বুলেট ট্রেনের লোগোর জন্যও প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। এয়ার ইন্ডিয়ার লোগো ‘মহারাজা’। ভারতীয় রেলের লোগো হাতির চরিত্রে টিকিট চেকার ‘ভোলু’। সে রকমই নিজেদের জন্য অনন্য লোগো বানাতে চাইছে এনএইচএসআরসিএল। ওই সংস্থার মুখপাত্র বলেছেন, ‘‘ম্যাসকটকে হতে হবে সুন্দর ডিজাইনের বলিষ্ঠ চরিত্র। যা এনএইচএসআরসিএলের মূল্যবোধের প্রতিনিধিত্ব করবে ও যোগাযোগের এক নতুন মাধ্যম হয়ে উঠবে।’’

Advertisement

যে শিল্পীর তৈরি ম্যাসকট গৃহীত হবে তাঁকে এক লক্ষ টাকা পুরস্কার দেওয়ার কথাও ঘোষণা করেছে বুলেট ট্রেন কর্তৃপক্ষ।

আরও পড়ুন: গ্যানেট পাখির মতো জলের তলায় ছোঁ মারতে ওস্তাদ ভারতীয় ছাত্রদের তৈরি ড্রোন

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন