উধমপুর কাণ্ডে এনআইএ-র হাতে গ্রেফতার সন্দেহভাজন ট্রাক চালক

উধমপুরে সেনা হামলায় জড়িত থাকার অভিযোগে এক ট্রাক চালককে গ্রেফতার করল এনআইএ। ধৃত জঙ্গি নাভেদকে জেরা করে শুক্রবার শ্রীনগর থেকে তাকে গ্রেফতার করা হয়। ধৃতের নাম খুরশিদ আহমেদ ওরফে সূর্য।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২১ অগস্ট ২০১৫ ১৭:৫৩
Share:

উধমপুরে সেনা হামলায় জড়িত থাকার অভিযোগে এক ট্রাক চালককে গ্রেফতার করল এনআইএ। ধৃত জঙ্গি নাভেদকে জেরা করে শুক্রবার শ্রীনগর থেকে তাকে গ্রেফতার করা হয়। ধৃতের নাম খুরশিদ আহমেদ ওরফে সূর্য। সে জম্মু-কাশ্মীরের অবন্তিপুরের বাসিন্দা। ৪ অগস্ট, হামলার আগের দিন খুরশিদের ট্রাকে চেপেই জম্মুতে প্রবেশ করেছিল নাভেদরা। জেরায় নাভেদ জানিয়েছে, জম্মুর ট্রাক চালক খুরশিদও লস্কর-ই-তইবা জঙ্গি সংগঠনের হয়ে কাজ করে। অনেক জঙ্গিকেই এই ভাবে জম্মুতে ঢুকতে সাহায্য করেছে সে। এর আগে ২০ জুলাই তার ট্রাকে চেপে নাভেদ ও ফেরার জঙ্গি মোমিন জম্মুতে প্রবেশ করেছিল।

Advertisement

৩৫ বছর বয়সী খুরশিদের বিরুদ্ধে পুলিশের উপরে হামলা, ড্রাগ পাচার-সহ একাধিক অভিযোগ রয়েছে। শ্রীনগরে সে আড়াই বছর জেলও খেটেছে। সম্প্রতি মুক্তি পেয়েছে সে।

উধমপুরে সেনা কনভয়ে হামলার ঘটনায় নাভেদকে গ্রেফতার করা গেলেও খোঁজ মেলেনি বাকিদের। সম্প্রতি পলাতক দুই জঙ্গি জারঘাম ওরফে মহম্মদ ভাই এবং আবু ওকাশার স্কেচ প্রকাশ করেছে এনআইএ। এই দু’জনের সন্ধান দিতে পারলে ৫ লক্ষ টাকা পুরস্কার মূল্যেরও ঘোষণা করেছে তারা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন