Nitish Kumar

অশালীন বক্তব্য নীতীশের

এর মধ্যে প্রাক্তন শরিক এলজেপি নেতা চিরাগ পাসোয়ান আবার বিহারে মদ নিষিদ্ধ করা নিয়ে কামান দেগেছেন নীতীশের দিকে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২০ ০৩:০৩
Share:

ফাইল চিত্র।

পটনা, ২৪ অক্টোবর: চাপে আছেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। ‘অপছন্দের’ নরেন্দ্র মোদীর সঙ্গে সভায় হাজিরা দেওয়ার ঘটনায় যার ইঙ্গিত মিলছিল, স্পষ্ট হল প্রকাশ্য সভায় বিরোধী প্রতিদ্বন্দ্বী তেজস্বী যাদবকে বাবা-মা তুলে গাল পাড়ায়। বেগুসরাইয়ে একটি সভায় নীতীশ মহাজোটের মুখ্যমন্ত্রী প্রার্থী তেজস্বীর উদ্দেশে বলেন, “বিহারের জন্য তারা ক’টা স্কুল-কলেজ করেছে নিজের বাবা-মাকে জিজ্ঞেস করো। সুযোগ তো তারাও পেয়েছে। বাবা শুধু দুর্নীতি করে টাকা কামিয়েছে, তার পরে ধরা পড়ে মাকে কুর্সিতে বসিয়ে জেলে ঢুকেছে!” পর পর দু’টি সভায় তেজস্বীর নাম না-করে অশিষ্ট শব্দ ব্যবহার করেন নীতীশ। অথচ এমন ভাবমূর্তি ছিল না জেডিইউ নেতা নীতীশের। শিষ্টাচারের জন্যই পরিচিত তিনি।

Advertisement

এর মধ্যে প্রাক্তন শরিক এলজেপি নেতা চিরাগ পাসোয়ান আবার বিহারে মদ নিষিদ্ধ করা নিয়ে কামান দেগেছেন নীতীশের দিকে। বলেছেন, এতে বিহারের মানুষ চোরাচালানের তকমা পেয়েছেন, যা মা-বোনেরা পছন্দ করছেন না। চিরাগের দাবি, ওই সিদ্ধান্তে মদ খাওয়া কমেনি, চোরাচালান বেড়েছে। আরজেডি-র চাপে নীতীশকে এটা করতে হলেও পরে তিনি সেটা সংশোধন করেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন