Nitish Kumar

সংখ্যালঘুদের পাশে থাকার বার্তা নীতীশের

নীতীশ দাবি করেন, সংখ্যালঘুদের উপেক্ষা ও তাদের প্রতি অন্যায় হলে তিনি মেনে নেবেন না।

Advertisement

সংবাদ সংস্থা

পটনা শেষ আপডেট: ০২ মার্চ ২০২০ ০৩:৪৪
Share:

নীতীশ কুমার।

নিজের জন্মদিনে বিধানসভা ভোটের প্রচার শুরু করে সংখ্যালঘুদের পাশে থাকার আশ্বাস দিলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার।

Advertisement

পটনার গাঁধী ময়দানে জেডিইউয়ের কর্মী সম্মেলনে দলের সভাপতি নীতীশ আজ এনআরসি, এনপিআর নিয়ে অবস্থান স্পষ্ট করেছেন। তিনি জানান, বিহারে এনআরসি হবে না। এনপিআরের বিষয়টি ২০১০ সালের মতো করে করার প্রস্তাব দেন তিনি। বিহার বিধানসভায় অবশ্য কয়েক দিন আগেই এ নিয়ে প্রস্তাব পাশ হয়েছে। পাশাপাশি, সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) নিয়ে সুপ্রিম কোর্টের রায় পর্যন্ত অপেক্ষা করার জন্য সংখ্যালঘুদের উদ্দেশে আহ্বান জানান নীতীশ। তবে এনআরসি, সিএএ, এনপিআর নিয়ে বিভ্রান্তির সৃষ্টি হলে দেশের গরিব মানুষের সমস্যা হতে পারে বলেই মনে করেন তিনি।

নীতীশ দাবি করেন, সংখ্যালঘুদের উপেক্ষা ও তাদের প্রতি অন্যায় হলে তিনি মেনে নেবেন না। ভাগলপুরের গোষ্ঠী সংঘর্ষের প্রসঙ্গ টেনে আরজেডি, কংগ্রেসকে নিশানা করে নীতীশ বলেন, ‘‘কারা ক্ষমতায় থাকার সময়ে সেখানে গোষ্ঠী সংঘর্ষের ঘটনা ঘটেছিল সকলেই জানেন। তার পনের বছর পরেও বিচার পাননি ক্ষতিগ্রস্তরা। তবে আমরা ক্ষমতায় এসে আক্রান্তদের ন্যায়বিচার দিয়েছি, শাস্তি পেয়েছে দোষীরা। আসলে আমি সংখ্যালঘুদের ভোট পাওয়ার চেষ্টার থেকে তাদের সার্বিক উন্নতির জন্য বেশি চিন্তিত।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন