অস্থায়ী স্ট্রেচারেই দীর্ঘ পথ পাড়ি অন্তঃসত্ত্বার

গ্রামবাসীদের দাবি, সরকারি প্রকল্পের অ্যাম্বুল্যান্স ডাকা হলেও তা মেলেনি। পালাক্কড়ের জেলা মেডিক্যাল অফিসার জানান, অ্যাম্বুল্যান্সটি ‘ফিটনেস’ সংক্রান্ত শংসাপত্র না পাওয়ায় পরিষেবা দিতে পারেনি।

Advertisement

সংবাদ সংস্থা

পালাক্কড় শেষ আপডেট: ০৮ জুন ২০১৮ ০৩:৫৩
Share:

প্রতীকী ছবি।

অ্যাম্বুল্যান্স না পাওয়ায় অন্তঃসত্ত্বা মহিলাকে হাসপাতালে নিয়ে যাওয়া হল চাদর দিয়ে তৈরি অস্থায়ী স্ট্রেচারে। সেই স্ট্রেচার কাঁধে নিয়ে খালি পায়েই চার কিলোমিটার পথ পাড়ি দিলেন তাঁর পরিজনেরা। পাথুরে, পিছল পথে জীবনের ঝুঁকি নিয়ে হাঁটলেন তাঁরা। এমনকি নদীও পেরোতে হল হেঁটেই। শেষ পর্য়ন্ত হাসপাতালে পৌঁছলেও কেরলের আট্টাপড়ি গ্রামে সোমবারের এই ঘটনার ছবি নেট দুনিয়ায় ছড়িয়ে পড়তেই চাঞ্চল্য তৈরি হয় দেশ জুড়ে।

Advertisement

গ্রামবাসীদের দাবি, সরকারি প্রকল্পের অ্যাম্বুল্যান্স ডাকা হলেও তা মেলেনি। পালাক্কড়ের জেলা মেডিক্যাল অফিসার জানান, অ্যাম্বুল্যান্সটি ‘ফিটনেস’ সংক্রান্ত শংসাপত্র না পাওয়ায় পরিষেবা দিতে পারেনি। তবে শেষ পর্যন্ত মুখে হাসি ফুটেছে গ্রামবাসীদের। কোট্টাথারা গ্রামের সরকারি জনজাতি হাসপাতালে কন্যা শিশুর জন্ম দিয়েছেন ওই ২৭ বছরের মহিলা। এখন মা ও শিশু দু’জনেই সুস্থ।

তবে বিষয়টি প্রকাশ্যে আসতেই জেলাশাসকের কাছে রিপোর্ট তলব করেছে রাজ্যের মহিলা কমিশন। হাসপাতালের দাবি, তারা অ্যাম্বুল্যান্স জোগাড়ের চেষ্টা করেছিল, কিন্তু তার আগেই ওই মহিলার পরিজনেরা নিজেরাই ব্যবস্থা করেছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন