দিনে উনুন জ্বালানো নিষেধ বিহারে

মদের পরে এ বার নীতীশের নিষেধাজ্ঞা উনুনে। সকাল ন’টা থেকে সন্ধ্যা ছ’টা পর্যন্ত আগুন জ্বালানো যাবে না বলে সরকারি নিষেধাজ্ঞা জারি হয়েছে বিহারে। বিহারে এক দিকে যেমন চড়েছে পারদ, তেমনই অন্য দিকে বেড়েছে অগ্নিকাণ্ডের ঘটনা।

Advertisement

সংবাদ সংস্থা

পটনা শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০১৬ ০৩:২৬
Share:

মদের পরে এ বার নীতীশের নিষেধাজ্ঞা উনুনে। সকাল ন’টা থেকে সন্ধ্যা ছ’টা পর্যন্ত আগুন জ্বালানো যাবে না বলে সরকারি নিষেধাজ্ঞা জারি হয়েছে বিহারে। বিহারে এক দিকে যেমন চড়েছে পারদ, তেমনই অন্য দিকে বেড়েছে অগ্নিকাণ্ডের ঘটনা। ছপরায় অগ্নিদগ্ধ হয়ে একই পরিবারের ১২ জনের মৃত্যুর হয়েছে। কখনও রান্না করতে গিয়ে আগুনের ফুলকি ছিটকে ঘটছে অঘটন, কোথাও বিধ্বংসী আগুনের উত্স যজ্ঞকুণ্ড।

Advertisement

সরকারি কর্তাদের কথায়, গরমে যখন সব তেতেপুড়ে রয়েছে, সেখানে সামান্য ‘চিঙ্গারি’-ই যথেষ্ট। গরম হাওয়ায় আগুন বিধ্বংসী রূপ নেয়। তাই এই সাবধানতা। আরজেডি প্রধান লালুপ্রসাদও বিহারবাসীকে সকালে গরম বাড়ার আগে ও সন্ধ্যায় গরম কমলে রান্নার পরামর্শ দিয়েছেন। এই নিষেধাজ্ঞা অমান্য করলে দু’বছর পর্যন্ত জেলও হতে পারে বলে ব্যাসজি জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন