Virat Kohli

আইপিএলের মাঝেই কোহলিকে নতুন ‘পরীক্ষা’য় বসাল বেঙ্গালুরু, বিরাট কি পাশ করতে পারলেন?

আইপিএলে তিনি নিজে ধারাবাহিক ভাবে রান পেলেও দল সাফল্য পাচ্ছে না। তার মধ্যেই কোহলিকে নতুন ‘পরীক্ষা’য় বসাল বেঙ্গালুরু। কোহলি কি সেই পরীক্ষায় পাশ করলেন?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০২ মে ২০২৪ ১৫:১২
Share:

বিরাট কোহলি। ছবি: আইপিএল

আইপিএলে তাঁর ব্যাটে ধারাবাহিক ভাবে রান এলেও দল সাফল্য পাচ্ছে না। শেষ দু’টি ম্যাচে জিতলেও বেঙ্গালুরুর প্লে-অফে ওঠার সম্ভাবনা খুবই ক্ষীণ। তার মধ্যেই কোহলিকে নতুন ‘পরীক্ষা’য় বসাল বেঙ্গালুরু। কোহলি অবশ্য তাতে পাশ করে গিয়েছেন।

Advertisement

এই পরীক্ষা আয়োজন করা হয়েছিল বেঙ্গালুরুর সমাজমাধ্যম দলের তরফে। কোহলিকে বলা হয়েছিল, ইংরেজির ‘এ’ থেকে ‘জ়‌েড’ পর্যন্ত প্রতিটি অক্ষর দিয়ে একজন ক্রিকেটারের নাম বলতে হবে। খুব দ্রুত সেই কাজ করতে বলা হয় তাঁকে। অর্থাৎ বেশি ভাবনাচিন্তা করলে চলবে না।

কোহলি এই প্রশ্নের মুখে ঘাবড়ে যাননি মোটেই। তিনি শুরু করেন আলজ়ারি জোসেফকে দিয়ে। তাঁর নাম ‘এ’ দিয়ে শুরু। ধীরে ধীরে উঠে আসে ব্রেন্ডন ম্যাকালাম, ক্যামেরন গ্রিন, ডেভিড উইলি, ফাফ ডুপ্লেসিদের নাম। কোহলি যাঁদের নাম নিয়েছেন, প্রায় প্রত্যেকেই এখন খেলেন। তবে তিনি শেষ করেছেন পাকিস্তানের জ়াহির আব্বাসকে দিয়ে, যিনি বহু দিন আগে খেলা ছেড়েছেন।

Advertisement

এ বারের আইপিএলে ১০ ম্যাচে ৫০০ রান করেছেন কোহলি। গড় ৭১.৪৩। স্ট্রাইক রেট ১৪৭.৪৯। একটি শতরান এবং চারটি অর্ধশতরান করেছেন তিনি। কমলা টুপির লড়াইয়ে ভাল ভাবেই রয়েছেন কোহলি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন