ইশরাতকে চিনতামই না, আমার বক্তব্য বিকৃত করা হয়েছে: হেডলি

এ বার এনআইএ-কে প্রশ্নের মুখে দাঁড় করিয়ে দিলেন কট্টর জঙ্গি ডেভিড কোলম্যান হেডলি। সাফ জানালেন, গুজরাতে ভারতের নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে মৃত লস্কর-ই-তৈবা জঙ্গি ইশরাত জাহানকে তিনি আগে চিনতেন না। এ ব্যাপারে এনআইএ তাঁর ‘বক্তব্যকে বিকৃত’ করেছে। তিনি যা বলেননি, সেই কথা তাঁর ‘মুখে বসিয়ে দেওয়া হয়েছে’। আর তাঁর সেই ‘বিকৃত বক্তব্য’ই এনআইএ-র তরফে আদালতে পেশ করা হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৬ মার্চ ২০১৬ ১৩:৫৮
Share:

এ বার এনআইএ-কে প্রশ্নের মুখে দাঁড় করিয়ে দিলেন কট্টর জঙ্গি ডেভিড কোলম্যান হেডলি।

Advertisement

তিনি সাফ জানালেন, গুজরাতে ভারতের নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে মৃত লস্কর-ই-তৈবা জঙ্গি ইশরাত জাহানকে তিনি আগে চিনতেন না। এ ব্যাপারে এনআইএ তাঁর ‘বক্তব্যকে বিকৃত’ করেছে। তিনি যা বলেননি, সেই কথা তাঁর ‘মুখে বসিয়ে দেওয়া হয়েছে’। আর তাঁর সেই ‘বিকৃত বক্তব্য’ই এনআইএ-র তরফে আদালতে পেশ করা হয়েছে।

আরও পড়ুন- চরবৃত্তির পাক নালিশ, দিল্লি মানতে নারাজ

Advertisement

জেরায় এনআইএ-কে ঠিক কী কী বলেছিলেন হেডলি?

হেডলির বক্তব্য, ‘‘আমি বলেছিলাম, ভারতের নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে যে লস্কর জঙ্গি মারা গিয়েছে তার নাম ইশরাত জাহান। সে ভারতীয়। এনআইএ আমাকে তিনটি নামের কথা বলেছিল। তখন আমি বলি, ওই নামটি হবে ইশরাত। ইশরাতের কথা আমি কাগজে পড়ে জেনেছি। এও বলেছিলাম, লস্কর জঙ্গিদের একটা নারী বাহিনী রয়েছে। যেটা চালান লস্কর নেতা আবু আইমানের মা। আর ২৬/১১ মুম্বই হামলার ঘটনার মূল চক্রী জাকিউর রহমান লকভির সম্পর্কেও আমার মন্তব্য বিকৃত করেছে এনআইএ।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন