National news

ম্যাঙ্গালোরে নিউ ইয়ার পার্টিতে ফতোয়া

শুধু তাই নয়, শহরের হোটেল মালিকদের ‘হুঁশিয়ারি’ দিয়ে তারা ফতোয়া জারি করেছে, ৩১ ডিসেম্বরে মধ্য রাতের আগেই যেন বন্ধ করে দেওয়া হয় সমস্ত হোটেল।

Advertisement

সংবাদ সংস্থা

বেঙ্গালুরু শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০১৭ ১২:২৯
Share:

প্রতীকী ছবি।

নতুন বছর উদ্‌যাপনে লেট নাইট পার্টি করা চলবে না। ম্যাঙ্গালোরে এমনই ফতোয়া জারি করল বজরঙ্গ দল, বিশ্ব হিন্দু পরিষদ-সহ বেশ কয়েকটি কট্টরপন্থী সংগঠন।

Advertisement

শুধু তাই নয়, শহরের হোটেল মালিকদের ‘হুঁশিয়ারি’ দিয়ে তারা ফতোয়া জারি করেছে, ৩১ ডিসেম্বরে মধ্য রাতের আগেই যেন বন্ধ করে দেওয়া হয় সমস্ত হোটেল।

তাদের যুক্তি, এ ধরনের পার্টিতে নাকি মাদক ও দেহ ব্যবসা রমরমিয়ে চলে। এ সব বন্ধ করতেই এ বার নতুন বছরে‌র লেটনাইট পার্টিগুলোতে ‘রাশ’ টানা হচ্ছে বলে দাবি করেছে এই সংগঠনগুলো।

Advertisement

আরও পড়ুন: তিন তালাকে জেল, সায় দিল লোকসভা

এ প্রসঙ্গে কর্নাটকের স্বরাষ্ট্রমন্ত্রী রামলিঙ্গ রেড্ডি বলেন, “প্রতি বছরই বজরঙ্গ দল এবং কট্টরপন্থী সংগঠনগুলো এমন হুঁশিয়ারি দেয়। কিন্তু এ ধরনের সিদ্ধান্ত নেওয়ার অধিকার তাদের নেই।”

স্থানীয় বাসিন্দাদের দাবি, ম্যাঙ্গালোরে এ সব সংগঠনগুলোর নীতি পুলিশি লেগেই থাকে। দীর্ঘ দিন ধরে শহরে ভ্যালেন্টাইনস ডে উদ্‌যাপন বন্ধের চেষ্টা চালাচ্ছে তারা। এ বার নিশানা বানিয়েছে নতুন বছরের লেটনাইট পার্টিগুলিকে।

আরও পড়ুন: অনলাইনে অর্ডার দিলেন স্মার্টফোন, হাতে পেলেন পাথর!

নিউ ইয়ার ইভ-এ বেঙ্গালুরুতে সানি লিয়নের অনুষ্ঠান করার কথা ছিল। কিন্তু কট্টরপন্থী সংগঠনগুলোর তীব্র আন্দোলনের মুখে পড়ে অবশেষে সেই অনুষ্ঠান বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়। পুলিশ জানিয়েছে, এই অনুষ্ঠানে অনুমতি দিলে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি হতে পারে। সানি লিয়ন পরে টুইট করে জানান, তিনি বেঙ্গালুরুতে যাচ্ছেন না।

শুধু ম্যাঙ্গালোরই নয়, কিছু দিন আগেই উত্তরপ্রদেশের আলিগড়ে স্কুলগুলোকে কয়েকটি কট্টর হিন্দু সংগঠন চিঠি দিয়ে জানিয়ে দিয়েছিল বড়দিন এবং নতুন বছর উদ্‌যাপন করা যাবে না। যদি তাদের ‘নিষেধাজ্ঞা’ উপেক্ষা করে ওই দিনগুলো পালন করা হয়, তা হলে ফল খুব একটা ভাল হবে না, এমনও হুমকি দেয় তারা। তবে এই হুমকির কথা রাজ্য প্রশাসনের কানে পৌঁছনো মাত্রই তারা স্কুলগুলিকে নিরাপত্তার ব্যবস্থা করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন