যোগীকে ক্লিনচিট দিল রাজ্য

২০০৭-এর গোরক্ষপুর দাঙ্গার ঘটনায় উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে অভিযুক্ত করা যায় না বলে ইলাহাবাদ হাইকোর্টে জানালেন রাজ্যের মুখ্যসচিব রাহুল ভাটনগর।

Advertisement

সংবাদ সংস্থা

লখনউ শেষ আপডেট: ১২ মে ২০১৭ ০৩:৩৫
Share:

ফাইল চিত্র।

২০০৭-এর গোরক্ষপুর দাঙ্গার ঘটনায় উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে অভিযুক্ত করা যায় না বলে ইলাহাবাদ হাইকোর্টে জানালেন রাজ্যের মুখ্যসচিব রাহুল ভাটনগর। বৃহস্পতিবার তিনি আদালতে জানিয়েছেন, এই মাসের গোড়াতেই উত্তরপ্রদেশের স্বরাষ্ট্র দফতর এই ঘটনায় মুখ্যমন্ত্রীকে অভিযুক্ত করে মামলা চালানোর ব্যাপারে অনুমতি দিতে অস্বীকার করেছে।

Advertisement

২০০৭-এর দাঙ্গায় ঘৃণা ছড়ানোর অভিযোগ রয়েছে যোগীর বিরুদ্ধে। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী ছাড়াও অভিযুক্ত আরও চার জন। এই পাঁচ জনের বিরুদ্ধে ব্যবস্থা নিতে দেরি হচ্ছে কেন, জানার জন্য এ দিন ভাটনগরকে তলব করেছিল ইলাহাবাদ হাইকোর্ট। ভাটনগর কোর্টে জানিয়েছেন, যোগীর বিদ্বেষমূলক বক্তৃতার সিডিগুলির ফরেন্সিক পরীক্ষা করে দেখা গিয়েছে, সেগুলিকে বিকৃত করে হয়েছে। এই মামলা সংক্রান্ত সমস্ত নথি জমা দেওয়ার নির্দেশ দিয়েছে হাইকোর্ট। মামলার আবেদনকারী সাংবাদিক পারভেজ পারওয়াজ এবং সমাজকর্মী আসাদ হায়াত জানিয়েছেন, রাজ্য সরকারের এই পদক্ষেপকে চ্যালেঞ্জ জানাবেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন