National News

বিস্ফোরণ হয়নি মোদী জমানায়: জাভড়েকর

ইউপিএ জমানায় নানা শহরে বিস্ফোরণ নিয়ে বিপাকে পড়তে হয়েছিল ভারতকে।

Advertisement

সং‌বাদ সংস্থা

পুণে শেষ আপডেট: ০৮ মার্চ ২০২০ ০১:৪৪
Share:

ছবি: পিটিআই।

নরেন্দ্র মোদী সরকারের আমলে দেশে কোনও বোমা বিস্ফোরণ হয়নি বলে মন্তব্য করলেন কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর। প্রশ্ন উঠছে, সে ক্ষেত্রে পুলওয়ামায় হামলাকে কী ভাবে ব্যাখ্যা করবে সরকার।

Advertisement

আজ পুণেতে এক অনুষ্ঠানে জাভড়েকর বলেন, ‘‘মোদী সরকার ক্ষমতায় আসার আগে ১০-১৫ বছর ধরে আমরা কী দেখছিলাম? পুণে, বডোদরা, আমদাবাদ, দিল্লি, মুম্বইয়ে ক্রমাগত বিস্ফোরণ ঘটত। প্রতি আট-দশ দিনে বিস্ফোরণ ঘটত। মানুষ নিহত হতেন। কিন্তু গত ছ’বছরে এক বারও বিস্ফোরণ ঘটেনি।’’

ইউপিএ জমানায় নানা শহরে বিস্ফোরণ নিয়ে বিপাকে পড়তে হয়েছিল ভারতকে। একাধিক ধারাবাহিক বিস্ফোরণের পিছনে জঙ্গি সংগঠন ইন্ডিয়ান মুজাহিদিনের হাত ছিল বলে জানিয়েছিলেন গোয়েন্দারা। পরে ধরা পড়েছে সেই সংগঠনের একাধিক পাণ্ডা। কিন্তু জাভড়েকরের বক্তব্যের প্রেক্ষিতে বিরোধীদের প্রশ্ন, পুলওয়ামা হামলার কী ব্যাখ্যা দেবে সরকার? সেখানে বিস্ফোরক ভর্তি গাড়ি নিয়ে সিআরপিএফের কনভয়ে হামলা চালিয়েছিল জঙ্গি আদিল দার। তার জেরে সংঘর্ষে জড়িয়েছিল ভারত ও পাকিস্তান।

Advertisement

আরও পড়ুন: নিজের প্রশংসা শুনে কেঁদে ফেললেন নরেন্দ্র মোদী

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন