Delhi Liquor Policy Case

‘উৎসব নয়, এখন সময় সংগ্রামের’, ছ’মাস পরে জেল থেকে বেরিয়ে বললেন আপ সাংসদ সঞ্জয়

সুপ্রিম কোর্ট মঙ্গলবার জামিনের আবেদন মঞ্জুর করেছিল। অসুস্থতার কারণে তিহাড় জেলে বন্দি সঞ্জয় হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। বুধবার তিনি মুক্তি পান।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২৪ ২২:৪১
Share:

সঞ্জয় সিংহ। ছবি: পিটিআই।

ছ’মাস পরে মুক্তি পেলেন দিল্লির আবগারি দুর্নীতি মামলায় ধৃত আম আদমি পার্টি (আপ)-র সাংসদ সঞ্জয় সিংহ। বুধবার সন্ধ্যায় জামিনে মুক্তির পরেই দলের কর্মী-সমর্থকদের উদ্দেশে তিনি বললেলন, ‘‘এখন উৎসব করার সময় নয়, স্বৈরাচারী সরকারের বিরুদ্ধে সংগ্রামের সময়।’’ জেল থেকে বেরিয়ে আপ প্রধান অরবিন্দ কেজরীবালের স্ত্রী সুনিতার সঙ্গে দেখা করতে যান সঞ্জয়।

Advertisement

সুপ্রিম কোর্ট মঙ্গলবার জামিনের আবেদন মঞ্জুর করেছিল। অসুস্থতার কারণে তিহাড় জেলে বন্দি সঞ্জয় হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। প্রয়োজনীয় সরকারি প্রক্রিয়া শেষের পরে জামিনে মুক্তি দেওয়া হয় তাঁকে। তিহাড়ের সামনে আপ নেতা-কর্মীদের মুখোমুখি হয়ে সঞ্জয় কড়া ভাষায় আক্রমণ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সরকার এবং শাসকদল বিজেপিকে। তিনি বলেন, ‘‘আমাদের দলের সবচেয়ে বড় নেতা অরবিন্দ কেজরীওয়াল জেলে। মনীশ সিসৌদিয়া এবং সত্যেন্দ্র জৈনও জেলে। তাঁরা রাজনৈতিক চক্রান্তের শিকার। আমরা স্বৈরশাসক সেই সরকারের পতনের জন্য লড়াই করব।’’

দিল্লি সরকারের আবগারি নীতি বদলের জন্য বেআইনি অর্থ লেনদেনে জড়িত থাকার অভিযোগে গত ৪ অক্টোবর সকালে থেকেই আপের রাজ্যসভা সাংসদ সঞ্জয়ের বাড়িতে তল্লাশি অভিযান শুরু করেছিল ‘এনফোর্সমেন্ট ডিরেক্টরেট’ (ইডি)। বিকেলে তাঁকে গ্রেফতার করা হয়েছিল। এর পর দু’দফায় তাঁকে ইডি হেফাজতে পাঠানোর নির্দেশ দিয়েছিল রাউস অ্যাভিনিউ বিশেষ আদালত।

Advertisement

ইডি হেফাজতের মেয়াদ শেষ হওয়ার পরে সঞ্জয়কে পাঠানো হয়েছিল তিহাড় জেলে। ঘটনাচক্রে, দিল্লির আবগারি দুর্নীতি মামলায় গ্রেফতার আপ প্রধান তথা দিল্লির মুখ্যমন্ত্রী কেজরীওয়ালের তিহাড় যাত্রার পরের দিনেই জামিন পেলেন তাঁর ‘আস্থাভাজন’ নেতা সঞ্জয়। তাৎপর্যপূর্ণ ভাবে এই মামলার তদন্তকারী সংস্থা ইডি মঙ্গলবার আপ রাজ্যসভা সাংসদের জামিনের আবেদনের কোনও বিরোধিতা করেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন