Police Encounter

পুলিশের গুলিতে খতম উত্তরপ্রদেশের গ্যাংস্টার আদিত্য রানা, মাথার দাম ছিল আড়াই লাখ টাকা

গত বছরের অগস্টে শাহজাহানপুর থেকে লখনউয়ে নিয়ে আসার সময় পুলিশের হেফাজত থেকে পালিয়ে যান আদিত্য। তার পর থেকে বেপাত্তা ছিলেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

বিজনৌর শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২৩ ১২:৫৫
Share:

উত্তরপ্রদেশের বিজনৌরে পুলিশের গুলিতে হত কুখ্যাত দুষ্কৃতী। প্রতীকী ছবি।

পুলিশের সঙ্গে সংঘর্ষে মৃত্যু হল উত্তরপ্রদেশের কুখ্যাত গ্যাংস্টার আদিত্য রানার। বুধবার সকালে রাজ্যের বিজনৌরে পুলিশের সঙ্গে গুলির লড়াইয়ে নিহত হয়েছেন আদিত্য। এই ঘটনায় পাঁচ পুলিশকর্মীও আহত হয়েছেন বলে পুলিশ সূত্রে খবর। তাঁদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

Advertisement

পুলিশের ‘মোস্ট ওয়ান্টেড’ দুষ্কৃতীদের তালিকায় ছিলেন আদিত্য। বেশ কয়েক মাস ধরেই পালিয়ে বেড়াচ্ছিলেন তিনি। আদিত্যর বিরুদ্ধে রাজ্যের বিভিন্ন জেলায় ৪৫টি মামলা রয়েছে। তার বিরুদ্ধে আড়াই লক্ষ টাকার পুরস্কার ঘোষণা করেছিল পুলিশ। বার বার পুলিশের নাগাল থেকে পালালেও বুধবার সে সুযোগ পাননি এই কুখ্যাত দুষ্কৃতী। বিজনৌরে পুলিশের গুলিতে মৃত্যু হয় তাঁর।

গত বছরের অগস্টে শাহজাহানপুর থেকে লখনউয়ে নিয়ে আসার সময় পুলিশের হেফাজত থেকে পালিয়ে যান আদিত্য। তার পর থেকে বেপাত্তা ছিলেন তিনি। এর পরই আদিত্যের বিরুদ্ধে আড়াই লক্ষ টাকা পুরস্কার ঘোষণা করেন রাজ্য পুলিশের ডিজি। পুলিশের সঙ্গে সংঘর্ষে আদিত্যের মৃত্যু প্রসঙ্গে বিজনৌরের পুলিশ সুপার নীরজ কুমার জানিয়েছেন, মঙ্গলবার রাতে গোপন সূত্রে খবর পাওয়া গিয়েছিল যে, শহরের বুধানপুর এলাকায় আত্মগোপন করে আছে এই কুখ্যাত দুষ্কৃতী। তার পরই অভিযোনে নামে পুলিশ। পুরো বুধানপুর সিল করে চিরুনি তল্লাশি চালানো হয়।

Advertisement

এলাকায় পুলিশ তল্লাশি অভিযান চালাচ্ছে এই খবর পেয়েই তাঁদের লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালাতে থাকেন আদিত্য এবং তাঁর সঙ্গীরা। সে সময়েই পুলিশের গুলিতে মৃত্যু হয় আদিত্যের। তবে তাঁর সঙ্গীরা পালিয়ে যান। আদিত্যের গ্যাংয়ের ছয় সদস্যকে আগেই গ্রেফতার করেছিল পুলিশ। তার গ্যাংয়ের আরও ৪৮ জনকে চিহ্নিত করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন