Answer Sheet

প্রকাশিত হল নেট পরীক্ষার উত্তর তালিকা

প্রকাশিত হল ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট বা নেট পরীক্ষার সঠিক উত্তরের তালিকা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০১৮ ২১:৪৭
Share:

প্রকাশিত হল নেট পরীক্ষার সঠিক উত্তর তালিকা। ছবি শাটারস্টকের সৌজন্যে।

প্রকাশিত হল ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট বা নেট পরীক্ষার সঠিক উত্তরের তালিকা। শনিবার এই সঠিক উত্তরের তালিকা প্রকাশ করেছে ন্যাশনাল টেস্টিং এজেন্সি বা এনটিএ। যে সকল পরীক্ষার্থী এই পরীক্ষায় বসেছিলেন তারা অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে সঠিক উত্তরের এই তালিকা দেখতে পারেন।

Advertisement

www.ntanet.nic.in এই ওয়েবসাইটে গিয়ে উত্তর তালিকা দেখতে পারবেন পরীক্ষার্থীরা।

উত্তরপত্র নিয়ে কোনও রকম অসন্তোষ থাকলে তা কর্তৃপক্ষকে জানাতে পারেন পরীক্ষার্থীরা। এ জন্য আগামী ১ জানুয়ারি বিকেল পাঁচটার মধ্যে উপরে উল্লেখিত ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হবে।

Advertisement

উত্তর তালিকার প্রতিটি উত্তরকে চ্যালেঞ্জ করার জন্য পরীক্ষার্থীদের ১ হাজার টাকা জমা দিতে হবে। চ্যালেঞ্জ করা উত্তরটি যদি ভুল প্রমাণিত হলে ওই টাকা ফেরত পাওয়া যাবে বলে ওয়েবসাইটে জানানো হয়েছে।

আরও পড়ুন: কার্গিল শহিদের নামে মাকড়সার নাম রাখলেন গুজরাতের পতঙ্গবিদ

এ বছর ডিসেম্বর মাসের ১৮ থেকে ২২ তারিখ পর্যন্ত অনুষ্ঠিত হয়েছিল নেট পরীক্ষা। এই পরীক্ষায় বসার জন্য প্রায় ৯ লক্ষ পরীক্ষার্থী আবেদন করেছিলেন।

ন্যাশনাল টেস্টিং এজেন্সি বা এনটিএ এ বারই প্রথম নেট পরীক্ষা নিল। এর আগে পর্যন্ত নেট পরীক্ষা নেওয়ার দায়িত্ব থাকত বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)-এর হাতে।

আরও পড়ুন: কী ভাবে বগিবিল ব্রিজে গাড়ির তলায় চলে গেল ৭ বছরের ছোট্ট সৌরভ!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন