Lakshadweep Tourism

লক্ষদ্বীপ যাওয়া আরও সহজ! লক্ষ চাহিদার মুখে বাড়ল বিমানের সংখ্যা, কবে থেকে চলবে?

মলদ্বীপ বিতর্কে জড়ানোর পর থেকেই লক্ষদ্বীপের দিকে ঝুঁকেছেন পর্যটকেরা। দলে দলে তাঁরা ভিড় করছেন আরব সাগরের দ্বীপটিতে। চাহিদা অনেক বেড়ে গিয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২৪ ১০:৩৪
Share:

—ফাইল চিত্র।

লক্ষদ্বীপ যাওয়া আরও সহজ হল। বিপুল চাহিদার মুখে লক্ষদ্বীপের বিমানের সংখ্যা আরও বাড়িয়ে দেওয়া হল। আগামী মার্চ মাস পর্যন্ত বাড়তি বিমান চলবে লক্ষদ্বীপের রুটে।

Advertisement

লক্ষদ্বীপে প্রতি দিন বিমান চালায় একটিমাত্র সংস্থা— অ্যালায়েন্স এয়ার। তাদের বিমান নিয়মিত চলে কোচি থেকে লক্ষদ্বীপের অগাতী বিমানবন্দর পর্যন্ত। সেখান থেকে একই দিনে আবার কোচিতেও ফিরে আসে বিমান।

অ্যালায়েন্স এয়ার জানিয়েছে, আগামী ২১ জানুয়ারি থেকে ২৭ মার্চ পর্যন্ত তারা লক্ষদ্বীপের বাড়তি বিমান চালাবে। কোচি-অগাতী-কোচির বাড়তি বিমান চলবে বুধবার এবং রবিবার। এমনিতে রোজই অ্যালায়েন্স এয়ারের একটি করে বিমান লক্ষদ্বীপ পর্যন্ত যাতায়াত করে। আগামী দিনে ওই রুটে প্রতি দিন দু’টি করে বিমান চালানোর কথাও ভাবছে সংস্থাটি।

Advertisement

সম্প্রতি মলদ্বীপ বিতর্ককে কেন্দ্র করে লক্ষদ্বীপ চর্চায় উঠে এসেছে। সেখানে সফরে গিয়েছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে মোদীর বেশ কিছু ছবি নিয়ে অবমাননাকর মন্তব্য করার অভিযোগ উঠেছে মলদ্বীপের তিন মন্ত্রীর বিরুদ্ধে। তার পর থেকে মলদ্বীপ বয়কটের ডাক দিয়েছেন ভারতীয়েরা। মলদ্বীপের কাছেই ভারতের লক্ষদ্বীপ সমুদ্রের কোলে ছুটি কাটানোর অন্যতম সেরা ঠিকানা। মলদ্বীপ বয়কট করে তাই দলে দলে ভারতীয় এখন লক্ষদ্বীপের দিকে ছুটছেন। তাতে সেখানকার পর্যটনেও লক্ষ্মীলাভ হচ্ছে। এই আবহে লক্ষদ্বীপ পর্যন্ত বাড়তি বিমান চালানোর কথা জানাল সংস্থা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন