ফেসবুকে অশ্লীল ছবির জেরে আত্মঘাতী তরুণী

সাইবার অপরাধের শিকার আরও এক তরুণী। ছ’দিন আগে ফেসবুকে পোস্ট করা হয়েছিল বিনুপ্রিয়া নামে ২১ বছরের এক তরুণীর অশ্লীল ছবি।

Advertisement

সংবাদ সংস্থা

সেলম শেষ আপডেট: ২৯ জুন ২০১৬ ০৩:১১
Share:

সাইবার অপরাধের শিকার আরও এক তরুণী। ছ’দিন আগে ফেসবুকে পোস্ট করা হয়েছিল বিনুপ্রিয়া নামে ২১ বছরের এক তরুণীর অশ্লীল ছবি। পুলিশে জানালেও কোনও পদক্ষেপ করা হয়নি বলে তরুণীর বাবার অভিযোগ। গত কাল নিজের বাড়িতে আত্মঘাতী হন ওই তরুণী। পুলিশি গাফিলতির অভিযোগ তুলে তাঁর শেষকৃত্য করতে অস্বীকার করেছে তাঁর পরিবার।

Advertisement

সেলমের একটি গ্রামে মা-বাবার সঙ্গে থাকতেন বিনুপ্রিয়া। তাঁর বাবা বলেন, ২৩ জুন পুলিশে প্রথম অভিযোগ জানালেও লাভ হয়নি। গত রবিবার তাঁর মোবাইলে ফের মেয়ের একটি অর্ধনগ্ন ছবি পাঠানো হয়। তার পরেই বিনুপ্রিয়া চরম পথ বেছে নেন। পুলিশ জানিয়েছে, বিনুপ্রিয়ার সুইসাইড নোটে তাঁর বাবা-মাকেই দায়ী করা হয়েছে। ওই চিঠি অনুযায়ী, বিনুপ্রিয়ার মা-বাবা বিশ্বাস করেননি যে তাঁদের মেয়ে নিজের নগ্ন ছবি কাউকে পাঠাননি।

জেলা পুলিশের এক শীর্ষ অফিসার জানান, আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ দায়ের হয়েছে। ফেসবুক কর্তৃপক্ষকে বিনুপ্রিয়ার অশ্লীল ছবি ব্লক করতে বলা হয়েছে। সাইবার অপরাধদমনকারী শাখাও ঘটনার তদন্ত করছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন